চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আন্দোলন শিথিলের মাঝে বুয়েটে ভর্তি পরীক্ষা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চলছে। পরীক্ষা উপলক্ষে বুয়েট ক্যাম্পাসে পরীক্ষার্থী ও অভিভাবকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। পুরো এলাকায় জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

আগেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। তবে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে ভর্তি পরীক্ষার পর মঙ্গলবার থেকে আবারও ১০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এ বছর বুয়েটের ৫টি অনুষদের ১২টি বিভাগের ১০৬০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১২ হাজার ১৬১ জন পরীক্ষার্থী।

বিজ্ঞাপন

প্রকৌশল অনুষদের পরীক্ষা চলবে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত। অন্যদিকে স্থাপত্যবিদ্যা অনুষদের পরীক্ষা চলবে দুই ধাপে, একটি সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত, অন্যটি দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার ঘটনায় টানা ৬ দিন ধরে আন্দোলনে অনিশ্চিত হয়ে উঠেছিল স্নাতক পর্যায়ে এবারের ভর্তি পরীক্ষা। তবে শিক্ষার্থীদের ৫ দফা দাবি মেনে নেয়ায় শনিবার ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন কর্মসূচি দুই দিনের জন্য শিথিল করেন তারা।

এরপর থেকেই ভর্তি পরীক্ষার প্রস্তুতি শুরু হয়। প্রশাসনের পক্ষ থেকে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সিট প্ল্যানও টাঙানো হয়। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাইফুল ইসলাম।

ভর্তি পরীক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা করার কথা জানিয়েছেন আন্দোলনে থাকা সাধারণ শিক্ষার্থীরাও। বুয়েট ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত হলেও আবরার হত্যাকাণ্ডের পর থেকেই নিরাপত্তা নিয়ে এখনো শংকায় অনেক শিক্ষার্থী।

Bellow Post-Green View