চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আন্দোলনে ব্যর্থ নির্বাচনেও ব্যর্থ, তারা ভবিষ্যতেও সফল হবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক আন্দোলন হলে রাজনৈতিকভাবেই তা মোকাবেলা করা হবে। আন্দোলনে ব্যর্থ ও নির্বাচনেও ব্যর্থ প্রতিপক্ষরা সহিংসতা ও নাশকতা করলে সময়োচিত জবাব দেয়া হবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, ‘যারা আন্দোলনে পরাজিত, নির্বাচনেও পরাজিত তাদের নতুন কিছু করার আছে বলে কেউ বিশ্বাস করবে না। এমনকি বাংলাদেশের জনগণও বিশ্বাস করে না, আমরাও করি না। তারা যদি আইনি পথে যায়, তাহলে আমরা লিগ্যাল ব্যাটল করবো, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সময়োচিত জবাব দেয়া হবে।’

লৌহজংয়ের শিমুলিয়া ফেরিঘাট হয়ে বর্তমান সরকারের নতুন মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করতে যাওয়ার পথে ৩ নম্বর রোরো ফেরিঘাটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

Advertisement

তিনি বলেন, ‘তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে, ১০ মিনিটও আন্দোলন করেনি। তারা আবার এখন কী করবে? এখন তারা নির্বাচনেও পরাজিত। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। তারা ভবিষ্যতেও সফল হবে না।’

এদিকে মন্ত্রিপরিষদের আগমন উপলক্ষে ঘাট এলাকায় ব্যাপক ব্যবস্থা নেয়া হয়।

দেশের চতুর্থবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিপরিষদের গাড়িবহর শিমুলিয়া ঘাটে এসে পৌঁছালে স্থানীয় নেতারা তাদের ফুল দিয়ে বরণ করে নেন। ফেরিতে উঠে নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত সবার উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়ে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন।