চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ লেবার ফাউন্ডেশনের রোড শো

বিজ্ঞাপন

বিভিন্ন আয়োজনে ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার সাভারে বিসিক চামড়া শিল্প নগরীতে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস-২০২২ পালন করেছে বাংলাদেশ লেবার ফাউন্ডেশন (বিএলএফ)।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

pap-punno

এই উদযাপনে আরো শরিক হয় ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন ও বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন। দাতা সংস্থা দ্য এশিয়া ফাউন্ডেশন ও মনডিয়াল এফএনভি- এর সহায়তায় আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের র‍্যালিতে বিভিন্ন ট্যানারি কারখানার প্রায় দু’শ নারী ও পুরুষ শ্রমিক অংশগ্রহণ করেন।

Bkash May Banner

র‍্যালির পরে বিএলএফ’ সিনিয়র প্রোগ্রাম অফিসার ইসরাত জাহান এর সঞ্চালনায় এবং ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন এর প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ট্যানারি ওয়াকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, দ্য এশিয়া ফাউন্ডেশন’র সিনিয়র প্রোগ্রাম অফিসার এস এম সাজ্জাদ হোসেন খান, বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন’র কর্মকর্তা হাফিজা খানম, বিএলএফ’র ডেপুটি ম্যানেজার (প্রোগ্রাম) খন্দকার ফয়সাল আহমেদ এবং ট্যানারিতে কর্মরত বিভিন্ন নারী শ্রমিকবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা ট্যানারি শিল্পে নারীর অংশগ্রহণ বৃদ্ধি, শ্রম আইন অনুযায়ী মাতৃত্বকালীন ছুটি, কর্মক্ষেত্রে নারীর প্রতি যৌন হয়রানি প্রতিরোধ এবং নারী শ্রমিকের অধিকারের বিষয়ে গুরুত্বারোপ করেন।

আলোচনা সভা ও র‍্যালিতে বিভিন্ন কারখানার মালিক ও ব্যবস্থাপনা প্রতিনিধিগণও অংশগ্রহণ করেন। এছাড়া দিনভর ট্যানারি শিল্প নগরী এবং এর আশপাশের এলাকায় আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য এবং স্লোগান নিয়ে রোড শো- এর আয়োজন করা হয়। বিসিক চামড়া শিল্প নগরীতে রোড শো চলাকালীন এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। এসময় বিভিন্ন ফ্যাক্টরির নারী ও পুরুষ শ্রমিক রোড শো উপভোগ করার জন্য রাস্তায় বের হয়ে আসেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer