চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আনুষ্ঠানিকভাবে রাজপরিবার ছাড়লেন হ্যারি-মেগান

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই আনুষ্ঠানিকভাবে রাজ পরিবার ছেড়ে গেলেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। অবশ্য গত জানুয়ারিতেই ঘোষণা দিয়েছিলেন রাজকীয় দায়িত্ব ছেড়ে দেবেন তারা।

মঙ্গলবার এই দম্পতি ব্রিটিশ রাজপরিবার ছেড়ে দেন বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, রাজপরিবারের নির্দিষ্ট নিয়মের মধ্যে থেকে চলতে পারছিলেন মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল। রাজকীয় জীবনে চরম অসন্তুষ্ট ছিলেন তিনি। একইসঙ্গে রাজপরিবারের বিষয়ে সংবাদমাধ্যমের অতি আগ্রহও ছিল তাদের বিরক্তির কারণ। স্বাধীন চলাফেরায় বাধা সৃষ্টি করছিল তাদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রাজপরিবার ছাড়ার ঘোষণার দেওয়ার পর কিছুদিন তারা কানাডা অবস্থান করেন। এরপর গত সপ্তাহে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে গিয়েছেন তারা।

আনুষ্ঠানিকভাবে তাদের এই দায়িত্ব ছাড়ার একদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটে বলেছিলেন, ব্রিটিশ রানি ও যুক্তরাজ্যের একজন ভালো বন্ধু ও ভক্ত আমি। কিন্তু যুক্তরাষ্ট্রে প্রিন্স হ্যারি ও মেগানের নিরাপত্তার খরচ ওয়াশিংটন দেবে না। এর ব্যয় তাদেরই বহন করতে হবে।

অবশ্য হ্যারি-মেগান দম্পতি এরইমধ্যে জানিয়ে দিয়েছেন, সরকারি খরচে নিরাপত্তা নেওয়ার কোনো ইচ্ছা তাদের নেই।ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলস শহরে বাস করছেন তারা। যেখানে মেগান মা ডোরিয়া র‍্যাগল্যান্ডের কাছে বড় হয়েছেন। যদিও দেশটিকে বর্তমানে প্রাণঘাতী করোনা ভাইরাসের কেন্দ্র হিসেবে বিবেচনা করা হচ্ছে।