চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আদালতের ছুটি ৫ মে পর্যন্ত বাড়লো

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষাপটে সরকার ঘোষিত ছুটির সঙ্গে মিল রেখে দেশের সব আদালতের ছুটি আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার পঞ্চম দফায় ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের অধস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: ‘দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা এবং বিস্তাররোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিকতায় আগামী ২৬ থেকে ৩০ এপ্রিল এবং ৩ হতে ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের অধস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। এই ছুটির সাথে ১ ও ২ মে এর সাপ্তাহিক ছুটি যুক্ত থাকবে।’

বিজ্ঞাপন

এর আগে সর্বপ্রথম গত ২৪ মার্চ এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। যেখানে ২৬ মার্চের ছুটির সাথে যুক্ত থাকে ২৭ ও ২৮ মার্চ এবং ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটি।

এরপর গত ১ এপ্রিল দেওয়া আরেক বিজ্ঞপ্তিতে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হয়। সে ছুটিতে যুক্ত থাকে ১০ ও ১১ এপ্রিলের সাপ্তাহিক ছুটি।

তৃতীয় দফায় গত ১২ ও ১৩ এপ্রিল দেশের সকল আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ওই দুই দিনের ছুটির সাথে যুক্ত হয় ১৪ এপ্রিলের পহেলা বৈশাখের ছুটি।

এরপর চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের অধস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।