চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজ ভ্যাকসিন নিয়েছে সাড়ে ৫ লাখ মানুষ

করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন কর্মসূচি আওতায় মঙ্গলবার ভ্যাকসিন নিয়েছে ৫ লাখ ১৩ হাজার ৯৫৯ জন মানুষ। এরমধ্যে প্রথম ডোজ রয়েছে ২ লাখ ৯৩ হাজার ৮৫৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ২০ হাজার ১০২ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো ভ্যাকসিন বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুরুর পর থেকে দেশে এখন পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হয়েছে ২ কোটি ৪২ লাখ ১৮ হাজার ৭৯৬ ডোজ। এরমধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৭২ লাখ ৪২ হাজার ৪৭৯ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬৯ লাখ ৭৬ হাজার ৩১৭ জন।

বিজ্ঞাপন

শুধু মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১ হাজার ৫০৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৮ হাজার ১৬৩ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে এক কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৮৭ ডোজ।

ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৩১ জনকে।সিনোফার্মের প্রথম ডোজ নিয়েছেন ২ লাখ ৯২ হাজার ২৭৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২৯ হাজার ৫৪৩ জন। মডার্নার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬২ হাজার ২৬৫ জনকে।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

বিজ্ঞাপন