চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজ ভ্যাকসিন নিল আরও ৩ লাখ ২২ হাজার মানুষ

দেশে করোনা ভ্যাকসিন কর্মসূচির আওতায় আজ ৩ লাখ ২২ হাজার ৪৪৩ জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ নিয়েছে ১১ হাজার ৮৯৮ জন, ফাইজারের দ্বিতীয় ডোজ নিয়েছে ১ হাজার ২৬ জন, সিনোফার্মের প্রথম ডোজ নিয়েছে ২ লাখ ১৬ হাজার ৫৩৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছে ১০ হাজার ৯৩১ জন এবং মডার্নার প্রথম ডোজ নিয়েছে ৮২ হাজার ৫৪ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেয়া হয়েছে ৫৮ লাখ ২০ হাজার  ৫৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৪৩ লাখ ১৮ হাজার ৭৮৫ জনকে। ফাইজারের প্রথম ডোজ দেয়া হয়েছে ৫০ হাজার ২৫৫ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৪ হাজার ১৯৪ জনকে। সিনোফার্মের প্রথম ডোজ দেয়া হয়েছে ২৯ লাখ ৮৪৬ জনকে  এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে  ৬৮ হাজার ৮০৫ জনকে। মডার্নার প্রথম ডোজ দেয়া হয়েছে ৯ লাখ ২৬ হাজার ২৬৩ জনকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত দেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ১ কোটি ৬৬ লাখ ৮৯ হাজার ৩৫ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।