চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আজ আমার জন্য বড় দুঃখের দিন: শর্মিলা ঠাকুর

Nagod
Bkash July

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে ভেঙে পড়েছেন ভক্তরা। শোকের ছায়া নেমেছে বিনোদন জগতে। কিংবদন্তি এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন করেছেন শর্মিলা ঠাকুর।

সৌমিত্রের সুদীর্ঘ ছয় দশকের ক্যারিয়ারে ‘অপুর সংসার’, ‘দেবী’, ‘কিনু গোয়ালার গলি’, ‘বর্ণালী’, ‘অরণ্যের দিনরাত্রি’, ‘আবার অরণ্যে’ সহ একাধিক জনপ্রিয় ছবিতে সহ-অভিনেত্রী ছিলেন শর্মিলা ঠাকুর। সৌমিত্র-শর্মিলা জুটি দর্শকের মনে যায়গা করে নিয়েছিল। সৌমিত্রের প্রয়াণে ভেঙে পড়েছেন শর্মিলা।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসে প্রতিক্রিয়া জানিয়ে শর্মিলা ঠাকুর বলেন, ‘ভীষণ ভীষণ খারাপ লাগছে। আজ আমার জীবনের এক গভীর শোকের দিন। অনেক দিন ধরেই ভুগছিলেন। আমরা ভেবেছিলাম শেষ পর্যন্ত সুস্থ হয়ে উঠবেন। উনি ছিলেন আমার বহু পুরনো বন্ধু। উনার মতো কে আছে আর? উনার অভিনয়, নাট্য পরিচালনা, সাহিত্য যা অবদান, তা যে ঐতিহ্যের পত্তন করেছে, তা চিরন্তন। উনার আবৃত্তি অসাধারণ। উনি চলে গেলেন, কিন্তু আমাদের মধ্যে অনেক দিন উনি বেঁচে থাকবেন। আজ আমি অত্যন্ত শোকাহত, বড় দুঃখের দিন। অরণ্যের দিনরাত্রি ছবির শ্যুটিংয়ে উত্তরবঙ্গের এক ডাক বাংলোয় সৌমিত্র, শুভেন্দু ও আমি ছিলাম। রোজ কাজের পরে আমাদের আড্ডা জমত নানান বিষয়ে। উনি এত বিষয়ে গভীর ভাবে জানতেন যে, বারে বারে মুগ্ধ হয়েছি। এই অভাব অপূরণীয়।’

টানা ৪০ দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে রবিবার দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাংলা সিনেমার অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আজ ভারতীয় সময় ১২টা ১৫ মিনিটে তাঁর মৃত্যুর ঘোষণা দেওয়া হয়।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back