চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ

‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ এ আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ…

১০ ডিসেম্বর ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’। ১৫তম এ আসরে আজীবন সম্মাননা জানানো হবে গুণী শিল্পী ফেরদৌস ওয়াহিদকে।

১ ডিসেম্বর চ্যানেল আইয়ে ‘ফ্রেশ প্রিমিয়াম টি ৭ম ব্যান্ড ফেস্ট ২০২০’ এর উদ্বোধনী আয়োজনে এই ঘোষণা দেন ইমপ্রেস টেলিফিল্ম এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

বিজ্ঞাপন

ব্যান্ড ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন তিনি। উদ্বোধন শেষে তিনি জানান, ব্যান্ড ফেস্টের এই দিনে একটা ঘোষণা দিতে চাই। সেটা হলো ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ এ আমরা আজীবন সম্মাননা জানাতে চলেছি ফেরদৌস ওয়াহিদকে। যিনি মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশে ব্যান্ড সংগীতকে জনপ্রিয় করে তুলেছিলেন।

এসময় ফেরদৌস ওয়াহিদকে টেলিফোনের মাধ্যমে অনুষ্ঠানে ব্যান্ড ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত করা হলে তিনি জানান, ‘আমি সত্যিই খুব কৃতজ্ঞ চ্যানেল আইয়ের প্রতি, আমাকে এত বড় সম্মাননায় সন্মানিত করার জন্য। আমি ভেবেছিলাম আসছে বছর থেকে গান ছেড়ে দিব কিন্তু তার আগেই এত বড় পাওয়া আমি কখনো আশা করিনি’।

‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’-এ পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো: শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ নজরুল সংগীত, শ্রেষ্ঠ লোকসংগীত, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও, শ্রেষ্ঠ কাভার ডিজাইন, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার, শ্রেষ্ঠ আধুনিক গান, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ ছায়াছবির গান, উচ্চাঙ্গসংগীত ও উচ্চাঙ্গসংগীত যন্ত্র।

গত বছর আজীবন সম্মাননা পেয়েছেন আধুনিক গানে রফিকুল আলম ও গণসংগীতে ফকির আলমগীর।