চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজিজুর রহমানের উন্নত চিকিৎ​সার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে পরিবার

প্রখ্যাত চিত্রপরিচালক আজিজুর রহমান হৃদরোগে আক্রান্ত হয়ে এখন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎ​সাধীন আছেন। এরই মধ্যে তিনি নিউমোনিয়ায়ও আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হচ্ছে। এ অবস্থায় উন্নত চিকিৎ​সার জন্য তাকে দ্রুত দেশের বাইরে নিয়ে যেতে হবে।

আজিজুর রহমানের স্ত্রী শারমিন রহমান এখন আছেন হাসপাতালে। তিনি বলেন, ‘আজিজুর রহমানের বয়স এখন ৭৮। শারীরিক অবস্থা এতটাই নাজুক যে দেশে তার হার্টের ভালভ স্থাপন করা সম্ভব নয়। এ জন্য তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যেতে হবে। আর এই চিকিৎসা ব্যয় নির্বাহ করার মতো সচ্ছলতা আমাদের নেই। তাই আমরা প্রধানমন্ত্রীর সহযোগিতা চাই।’

বিজ্ঞাপন

গত রোববার রাতে ধানমন্ডির বাসায় অসুস্থ হওয়ার পর তাকে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। এখানে চিকিৎ​সকেরা জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

শারমিন রহমান জানান, গত বুধবার আজিজুর রহমানের অবস্থার কিছুটা উন্নতি হয়। কিন্তু পরদিন থেকে আবার অবনতি হতে থাকে। তার হার্টের দুটি ভালভ নষ্ট হয়ে গেছে। এই অবস্থায় তার এনজিওগ্রামও করানো সম্ভব না। বর্তমানে হাসপাতালের এইচডিওতে রাখা হয়েছে।

আজিজুর রহমান হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মমিনুজ্জামানের তত্ত্বাবধানে আছেন। চিকিৎসকের মতে, আজিজুর রহমানের জরুরি ভিত্তিতে এনজিওগ্রাম করতে হবে। কিন্তু শারীরিক অবস্থা স্থিতিশীল না হওয়া পর্যন্ত তার এনজিওগ্রাম করানো যাচ্ছে না। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তার হার্টে অস্ত্রোপচার করতে হবে। আজিজুর রহমানকে এখন হাসপাতালের এসডিইউতে রাখা হয়েছে।

চলচ্চিত্র নির্মাতা আজিজুর রহমান ৫৪টি ছবি নির্মাণ করেছেন। তার উল্লেখযোগ্য ছবিগুলো হলো— ‘ছুটির ঘণ্টা’, ‘অশিক্ষিত’, ‘মাটির ঘর’, ‘জনতা এক্সপ্রেস’, ‘সাম্পানওয়ালা’, ‘ডাক্তারবাড়ি’, ‘গড়মিল’, ‘সমাধান’।

Bellow Post-Green View