চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আছেন মাহিও, তবে শান্তর বিপরীতে সালওয়া

নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ‘বুবুজান’। ছবির শুটিং শুরু হবে ১৪ ফেব্রুয়ারি…

প্রেম, মারামারি কিংবা থ্রিলারের বাইরে গল্প নির্ভর সিনেমা বানাতে যাচ্ছেন ‘বসগীরি’-খ্যাত শামীম আহমেদ রনী। সময়ের ব্যস্ত এ নির্মাতার নতুন সিনেমা হতে যাচ্ছে ‘বুবুজান’। যেখানে আছেন মাহিয়া মাহি। তবে সিনেমায় শান্তর নায়িকা থাকছেন নিশাত সালওয়া।

নির্মাতা জানালেন, এ সিনেমার প্রেক্ষাপট নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেলে চ্যানেল আই অনলাইনে নির্মাতা বলেন, পুরো সিনেমাটি হবে নারী নির্যাতনের প্রতিবাদ স্বরূপ। সিনেমার ট্যাগ লাইন ‘স্টপ ভায়োলেন্স এগেইনস্ট ওমেন’। ১৪ ফেব্রুয়ারি শুটিং শুরু করবো।

সিনেমাটির নায়ক শান্ত খান জানান, ‘বুবুজান’ সিনেমার কনসেপ্ট নিয়ে দীর্ঘদিন রনী ভাইয়ের সঙ্গে আলোচনা হয়েছে। নতুন করে তিনি আবার গল্প সাজাচ্ছেন। নায়কোচিত কোনো ব্যপার নয়, বরং অভিনয় দিয়ে স্ক্রিনে টিকে থাকতে হবে। আমার বিপরীতে থাকছে সালওয়া। তার সঙ্গে আলাপে মনে হয়েছে সে ভালো কাজের পাগল।

তবে দীঘির সঙ্গে ব্যাক-টু-ব্যাক সিনেমা হওয়ার কথা থাকলেও শুধুমাত্র ‘টুঙ্গিপাড়ার মিয়াঁভাই’ একটিতেই সীমাবদ্ধ থাকছেন বলে জানান শান্ত খান। তিনি বলেন, আপাতত দীঘির সাথে আর কাজ হচ্ছে না। কেন হচ্ছে না প্রযোজক-পরিচালক বলতে পারবেন।

নিশাত নাওয়ার সালওয়া জানান, গ্ল্যামার নির্ভর তিনটি সিনেমা আগেই করেছেন। এবার গল্প নির্ভর কাজ করতে যাচ্ছেন। বলেন, ‘বুবুজান’ এর গল্পটা শুনে মনে হয়েছে পরিকল্পনা মতো স্ক্রিনে হাজির হতে পারলেই একেবারে ভিন্ন কিছু হবে। তাছাড়া শান্তর সঙ্গে দেখা হয়ে কথা বলার পর তার আন্তরিকতা ও বিনয় মুগ্ধ করেছে। যদি কাজটি ঠিকভাবে হয়, তবে নারী নির্যাতনের বিপক্ষে সিনেমাটি শক্ত হাতিয়ার ও প্রতিবাদ হিসেবে গণ্য হবে।

শোনা যায়, সিরাজগঞ্জের নির্যাতিত পূর্মিণা রানী শীলের ঘটনা অবলম্বনে বুবুজান নির্মিত হবে। তবে এ নামের কোনো নারীর ঘটনা নয় বা কোনো সত্য ঘটনা অবলম্বনে সিনেমাটি হচ্ছে না।

পরিচালক রনী বলেন, সিনেম্যাটিক ভাবে ‘বুবুজান’ এর গল্প তৈরি হচ্ছে। মাহিয়া মাহি হবেন ‘বুবুজান’। আমার কাহিনীতে চিত্রনাট্য করছেন দেলোয়ার হোসেন দিল। নতুন এ বুবুজান’র সঙ্গে পূর্ণিমা নামের মেয়ের কোনো সম্পর্ক নেই।