চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আগের সপ্তাহের তুলনায় মৃত্যু কমেছে ২১ শতাংশ

বলছে স্বাস্থ্য অধিদপ্তর

গত সাতদিনে আগের সপ্তাহের তুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ২১ শতাংশ কমেছে। এই সময়ে ৩২ শতাংশ কমেছে শনাক্তের হার। 

রোববার ২৪ অক্টোবর কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

তিনি বলেন, গত সাতদিনে ১ লাখ ২৬ হাজার ৮৪০টি পরীক্ষা করা হয়েছে, যা আগের সাতদিনের চাইতে সাড়ে ১২ শতাংশ কম। গত সাতদিনে শনাক্ত হয়েছে ২ হাজার ২৪৩ জন রোগী, সেটিও আগের সপ্তাহের তুলনায় প্রায় ৩২ শতাংশ কম। গত সাতদিনে যে মৃত্যু সংখ্যা দেখেছি সেটিও আগের সপ্তাহের তুলনায় ২১ শতাংশ কম।

বিজ্ঞাপন

গত সাতদিনে সংক্রমণের হার ২ শতাংশের নিচেই ছিল, শুধুমাত্র ১৯ অক্টোবর ২ দশমিক ২০ শতাংশ হয়েছিল। বাকি পুরো সপ্তাহ জুড়েই ২ শতাংশের কম ছিল।সামগ্রিকভাবে গত এক মাসে সংক্রমণের হার ক্রমাগত নিম্নমুখী ছিল এবং সেটি এখনো অব্যাহত আছে।

নাজমুল ইসলাম বলেন, জানুয়ারি মাস থেকে যদি সংক্রমেণের চিত্রটা দেখি তবে জুলাই আগস্ট মাসেই সবচেয়ে বেশি সংক্রমণের চিত্রটা দেখেছি । জুলাই মাসে ৩ লাখ ৩৬ হাজার ২২৬ জন। আগস্ট মাসে ২ লাখ ২৩ হাজার ৪৮০ জন। সে তুলনায় অক্টোবর মাসে মাত্র ১১ হাজার ৫০৬ জন।

সবাইকে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি ডেঙ্গু রোধকল্পে সাবধানতাগুলো মানার পরামর্শ দেন তিনি।

বিজ্ঞাপন