চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৩ মার্চ না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খুলবে ১৭ মে

আগামী ১৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একাডেমিক কাউন্সিলের বৈঠকে ১৭ মে হল খোলার সিদ্ধান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা চাইলে হলে না থাকা সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাগুলোর অবশিষ্ট পরীক্ষা দিতে পারবে বলে জানানা উপাচার্য।

বিজ্ঞাপন

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, হলে ওঠার প্রস্তুতি নিতে দু’সপ্তাহ সময় লাগে। সে জন্য অনুষদ ও বিভাগ সমন্বয় করে ১৭ মে’র দু’সপ্তাহ পর থেকে এ কার্যক্রম চালাবে। আগে ১৩ মার্চ পর্যন্ত যে রুটিন ছিলো। তা আর থাকছে না। একাডেমিক কাউন্সিল এ সিদ্ধান্ত নিয়েছে। ১৩ মার্চকে কেন্দ্র করে যে পরীক্ষাগুলোর ঘোষণা ছিলো সেগুলো থাকবে না। এগুলো স্থগিত করা হলো।

করোনাভাইরাস মহামারির কারণে বন্ধ থাকা দেশের সবগুলো বিশ্ববিদ্যালয় আগামী ২৪ মে থেকে খুলবে, এর আগে ১৭ মে থেকে হল খোলা হবে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

হল খোলার দাবি নিয়ে জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের তালা ভেঙে হলে প্রবেশের প্রেক্ষিতে সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর এই সিদ্ধান্তের সঙ্গে সহমত পোষণ করে আগামী ১৭ মে হল খোলার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।