চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

আগামী এডুকেশন ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Nagod
Bkash July

২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্রে নিবন্ধিত অলাভজনক সংগঠন হিসেবে কাজ করছে আগামী। তাদের অর্থায়নে বাংলাদেশে ১৫টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালিত হচ্ছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান আগামী ইনকর্পোরেটেডের সহযোগী সংস্থা আগামী এডুকেশন ফাউন্ডেশন (এইএফ) এর ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি এক সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিস্থ হোটেল রিওতে এই সভা অনুষ্ঠিত হয়।

শুরুতেই এইএফের সভাপতি এম. মসিউজ্জামানের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু হয়। তিনি তার বক্তব্যে বিগত একবছরে সহযোগিতা করার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এরপর যুক্তরাষ্ট্র থেকে আগামী ইনকর্পোরেটেড এর প্রেসিডেন্ট সাবির মজুমদার ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে আগামী ইনকর্পোরেটেডের বিগত বছরের অর্জনগুলো তুলে ধরেন।

এরপর প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক নাফিসা খানম সভায় প্রকল্পের কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন। প্রকল্পের অন্যান্য কর্মসূচির কর্মকর্তারা তাকে সহযোগিতা করেন। তিনি তার উপস্থাপনায় প্রতিষ্ঠানটির তহবিল সংগ্রহের চ্যালেঞ্জগুলো তুলে ধরেন।

পরবর্তী পর্যায়ে এইএফ এর ফিন্যান্স বিভাগের ম্যানেজার মাকসুদা মাহতাব বিগত এক বছরের আয়-ব্যায়ের হিসাব উপস্থাপন করেন। তিনি তার উপস্থাপনায় অর্থনৈতিক স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

এরপর এইএফ এর নতুন কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়। নতুন কমিটিতে শওকত হোসেন সভাপতি, এম আর কবির সহ-সভাপতি, মনিকা বিশ্বাস নির্বাহী পরিচালক, মো. মাহবুবুর রহমান ফিন্যান্স বিভাগের পরিচালক, মুহাম্মদ হানিফ প্রশাসন বিভাগের পরিচালক, নেহরীন মাজেদ প্রোগ্রাম বিভাগের পরিচালক ও আব্দুর রহমান খান ফিল্ড অপারেশন বিভাগের পরিচালক নির্বাচিত হন।

এছাড়াও সভায় অংশগ্রহণকারী অতিথিদের নিয়ে একটি মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

সবশেষে এইএফ এর বিদায়ী সহ-সভাপতি এবং নবনির্বাচিত সভাপিতি শওকত হোসেনের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। তিনি তার বক্তবে সবাই অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাটি পরিচালনা করেন এইএফ এর প্রশাসনিক পরিচালক আব্দুর রহমান খান।

অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন এইএফ এর কার্যনির্বাহী কমিটির সদস্য, আজীবন সদস্য, সাধারণ সদস্য, প্রতিষ্ঠানটিতে কর্মরত কর্মকর্তা ও স্বেচ্ছাসেবীবৃন্দ।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back