চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আগামি’র আমন্ত্রণে গাইবে জলের গান ও শ্রীকান্ত

যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের সংগঠন ‘আগামি’র আমন্ত্রণে গান শোনাবে বাংলাদেশের জনপ্রিয় গানের দল জলের গান ও কলকাতার সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য। সংগঠনটির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

বাংলাদেশ সময় রবিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৮টায় (যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া সময় ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা) এ অনুষ্ঠানটি ফেসবুক লাইভে সরাসরি সম্প্রচারিত হবে আগামি’র ফেসবুক পাতায়।

বিজ্ঞাপন

আগামি’র ডিরেক্টর অ্যানালিটিকস মোস্তাফিজু রহমান বলেন, প্রতিবছর যুক্তরাষ্ট্রে এই অনুষ্ঠানটি খুব জাকজমকপূর্ণভাবে সম্পন্ন হয়। অনুষ্ঠানটির অপেক্ষায় থাকেন প্রবাসী বাঙালিরা। কিন্তু এবার করোনার কারণে তা সম্ভব হচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের সংগঠনটি মূলত অলাভজনক একটি সংগঠন। আমেরিকাতে এটি নিবন্ধিত হয়ে ২০০৩ সাল থেকে কাজ করছে। বাংলাদেশের ১৪টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলকে আমরা অর্থায়ন করি। পাশাপাশি আমেরিকার ম্যাথমেটিক্যাল সল্যিউয়েশন ‘খান একাডেমি’র বাংলা অনুবাদ করে বাংলাদেশের শিক্ষার্থিদের জন্য কাজ করছি। স্কুল পরিচালনার অর্থ সংগ্রহের জন্য প্রতি বছরই আমেরিকাতে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। বিগত বছরে মিলনায়তনে এই অনুষ্ঠানটি করা হলেও এবার বাধ্য হয়ে অনলাইন লাইভের মাধ্যমে অনুষ্ঠানটি করতে হচ্ছে।

তিনি জানান, এবারের আয়োজনে বাংলাদেশ থেকে ‘জলের গান’ আমাদের সঙ্গে যুক্ত হবে। পাশাপাশি কলকাতা থেকে যুক্ত হবেন সংগীতশিল্পী শ্রীকান্ত আচার্য। আশা করছি গান এবং কথামালায় অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের পাশাপাশি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষের হৃদয় ছুঁয়ে যাবে।