চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আগস্টেও দরিদ্রদের জন্য বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষা

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনার শনাক্তের পরীক্ষার প্রয়োজনীয়তা দেখা যাওয়ায় দেশের দরিদ্র জনসাধারণের জন্য গেল জুলাই মাসের মতো আগস্ট মাসেও বিনামূল্যে নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার স্বাস্থ্য সেবা বিভাগের উপ সচিব ডা. বিলকিস বেগমের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। পরীক্ষার ফি প্রদান করে দরিদ্র জনগোষ্ঠীর একই পরিবারের একাধিক সদস্যের করোনা শনাক্তকরণ পরীক্ষা কষ্টকর হয়ে যাচ্ছে। এমতাবস্থায়, কোভিড-১৯ প্রতিরোধ ও মোকাবিলায় দেশের দরিদ্র জনগণের কোভিড ১৯ শনাক্তকরণ পরীক্ষা শুধুমাত্র জুলাই মাসের জন্য বিনামূল্যে করা হয়েছিল। বর্তমানেও করোনাভাইরাসের সংক্রমণের প্রকোপ অব্যাহত থাকায় আগস্ট মাসেও দেশের দরিদ্র জনগণের করোনার আরটি-পিসিআর টেস্ট ও অ্যান্টিজেন টেস্ট সম্পূর্ণ বিনামূল্যে করার বিষয়ে সংশ্লিষ্ট সকল সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হলো।

গত বছর ১৫ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখা থেকে জানানো হয়, করোনার বুথে পরীক্ষা ফি ২০০ টাকা ও বাড়িতে গিয়ে পরীক্ষা ৫০০ টাকা। পরে তা যথাক্রমে ১০০ টাকা ও ৩০০ টাকা করা হয়।

বিজ্ঞাপন