চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আওয়ামী লীগ-বিএনপি কারও প্রতি পক্ষপাত নয়, নির্বাচনকে গ্রহণযোগ্য করাই প্রধান চ্যালেঞ্জ: সিইসি

আওয়ামী লীগ কিংবা বিএনপি কারও প্রতি পক্ষপাত নয় সব দলকে সাথে নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে গ্রহণযোগ্য করাই প্রধান চ্যালেঞ্জ বলে জানিয়েছেন সদ্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বিজ্ঞাপন

কারও কাছে সমঝোতা কিম্বা পরাস্ত হবার নজির অতীতেও তার ছিলনা আগামীতেও থাকবেনা বলে জানিয়েছেন নতুন সিইসি। রাজনৈতিক দলগুলোর সহযোগিতা ছাড়া কমিশনের সফলতা সম্ভব নয় বলেও জানিয়েছেন নতুন সিইসি নুরুল হুদা।

সাগর সেচে মুক্তো আনার মতো করে প্রশাসনের মাঠ থেকে উঠে আসা সৎ আর ন্যায়পরায়ণ সাহসী মুক্তিযোদ্ধা কে এম নুরুল হুদাকেই  প্রধান নির্বাচন কমিশনার হিসেবে খুঁজে আনে সার্চ কমিটি। তাদের প্রস্তাবকে যোগ্য বলে বিবেচনা করে আগামী ৫ বছরের জন্য সোমবার নতুন সিইসি হিসেবে সাবেক সচিব কে এম নুরুল হুদাকে নিয়োগ দেন রাষ্ট্রপতি।

সাদামাটা জীবন যাপনে অভ্যস্ত নতুন সিইসি শপথ নেয়ার আগেই বেশ খোলামেলা কথা বলেছেন গণমাধ্যমে।

সিইসি নুরুল হুদা জানান, প্রশাসনের দায়িত্ব সামলেছেন দুহাতে, নির্বাচনের সময়ে প্রশাসনসহ আইন শৃংঙ্খলা বাহিনীর কাছ থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য কীভাবে সহযোগিতা পাওয়া যায়, সব তার জানা আছে। তবে রাজনৈতিক দলগুলোর সহযোগিতায় আগামীতে সফল হবার ভরসার জায়গা বলে মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

সবার মন আর ইসির মানরক্ষা করে রাজনৈতিক দলগুলোর কাছে আস্থা অর্জন করতে পারবেন? এমন প্রশ্নের জবাবে স্পষ্ট করেই জানান, সবার কাছে গ্রহযোগ্য হবার থেকে সব দলকে নির্বাচনমুখী করাই প্রধান কাজ।

চারজন নতুন নির্বাচন কমিশনাররা সকলেই ভীষণ যোগ্য বলে মন্তব্য করেছেন নতুন সিইসি। শপথ নেবার একমাসের মধ্যে চার কমিশনারদের নিয়ে একটি কর্মপরিকল্পনাা তৈরি করবেন বলেও জানিয়েছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

https://www.youtube.com/watch?v=T_IFiWnJO7s&feature=youtu.be

Bellow Post-Green View