চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ সময় সেখানে কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর দলীয় নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ অতীতে যেমন জনগণের সঙ্গে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে। কোনো ষড়যন্ত্র আওয়ামী লীগকে দেশের মাটি ও জনগণের কাছ থেকে দূরে রাখতে পারবে না।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনও শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। সংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে তোলার প্রত্যয় জানান শীর্ষ নেতারা।

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে প্রতিটি আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলটি জনগণের আস্থা ও ভালোবাসায় যেমন স্থান করে নিয়েছে তেমনি টানা তিনবারের সরকার পরিচালনায় দেশকে নিয়েছে উন্নয়নের মহাসড়কে।

১৯৪৯ সালের ২৩ জুন তারিখে পুরান ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে আত্মপ্রকাশ ঘটে বাংলাদেশের ইতিহাস-সমৃদ্ধ রাজনৈতিক দল আওয়ামী লীগের।

বিজ্ঞাপন