চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আইয়ুব বাচ্চুকে মিস করবে ‘মাইলস’

৪০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে দেশের প্রখ্যাত ব্যান্ড দল ‘মাইলস’…

দেশের স্বনামধন্য ও পুরনো ব্যান্ড দল ‘মাইলস’। চলতি বছরে চল্লিশ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে বাংলা রকের তুমুল জনপ্রিয় দলটি। এ উপলক্ষ্যে হাতে নিয়েছে বিশাল কর্মযজ্ঞ।

৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে কর্ম পরিকল্পনা জানাতেই সোমবার বিকালে ডেইলি স্টার ভবনে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন। যেখানে উপস্থিত ছিলেন মাইলস’-এর সকল সদস্যসহ আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির রহমান তানিম।

বিজ্ঞাপন

চল্লিশ বছর পূর্তি উপলক্ষ্যে ‘মাইলস’-এর সংবাদ সম্মেলন…

সংবাদ সম্মেলনে মাইলসের দলনেতা শাফিন আহমেদ জানান, জাকজকমভাবে চলতি বছরে নিজেদের চল্লিশ বছর পূর্তি উদযাপন করবে মাইলস। এ উপলক্ষ্যে দেশে-বিদেশে কনসার্টে অংশ নেয়ার পরিকল্পনাও সম্পন্ন করেছেন তারা। আগামী আগস্ট পর্যন্ত আমেরিকার বিভিন্ন রাজ্যে অন্তত ১২টি এবং কানাডার বিভিন্ন রাজ্যে মোট ৬টি কনসার্ট করতে যাচ্ছেন তারা।

এছাড়া দেশের মধ্যে বিভাগীয় শহরগুলোতেও কনসার্ট আয়োজন করছে উইন্ডমিল। সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ঢাকায় হবে মাইলস-এর গ্র্যান্ড উৎসব। যেখানে আয়োজনটি তিন ভাগে বিভক্ত থাকবে। উইন্ডমিলের ব্যবস্থাপনা পরিচালক তিনটি ভাগ নিয়ে জানান, মেলোডি, রকস ও কনটেম্পোরারি জোন থাকবে। এরমধ্যে মেলোডি জোনে স্টেজে থাকবে দলছুট, সোলস ও ফিডব্যাক। ‘রকস জোনে’ থাকবে ওয়ারফেজ, ভাইকিংস ও আর্টসেল। ‘কনটেম্পোরারি জোনে’ থাকবে নগরবাউল, মাকসুদ ও ঢাকা এবং রেঁনেসা। তারা প্রত্যেকেই স্টেজে উঠে মাইলসের গান গাইবেন।

মাইলস-এর সমকালীন জনপ্রিয় ব্যান্ড দলগুলোর কথা থাকলেও ‘এলআরবি’ কি স্টেজে উঠবে না? সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন ছুটে আসে মাইলসের সদস্যদের দিকে। তখন কিছুটা স্মৃতিকাতর হয়ে উঠেন শাফিন, হামিন ও মানাম আহমেদরা।

চল্লিশ বছর পূর্তি উপলক্ষ্যে ‘মাইলস’-এর সংবাদ সম্মেলন…

এলআরবির মানে আইয়ুব বাচ্চু। শাফিন আহমেদ বলেন, এলআরবির সাথে মাইলস ওতপ্রোতভাবে জড়িত। তারা আমাদের পরে শুরু করলেও বাংলাদেশে সবচেয়ে বেশি স্টেজ শেয়ার আমরা ‘এলআরবি’র সাথেই করেছি। দেশে যেমন এলআরবি ও মাইলস একাট্টা হয়ে স্টেজ শেয়ার করেছে, দেশের বাইরেও তাই। আমাদের মধ্যে একটা বিউটিফুল কম্পিটিশন ছিলো।

৪০ বছর উদযাপনে সবচেয়ে বেশি মিস করবেন আইয়ুব বাচ্চুকে, সংবাদ সম্মেলনে এমনটাই জানান ‘মাইলস’-এর সদস্যরা। শাফিন আহমেদ বলেন, বাচ্চু থাকলে আমাদের এই আয়োজনে সে খুবই আনন্দিত হতো। আমাদের মধ্যে কখনো সখনো কিছুটা মতের অমিল ছিলো, কিন্তু অনেক বিষয়ে আমরা একেবারে একাট্টা ছিলাম। তাকে আমরা মিস করবো।

Bellow Post-Green View