চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আইসিইউতে সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ

ভালো নেই ‘এমন একটা মা দে না’ গানের কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। শারীরিক অবস্থা অবনতি হওয়ায় বর্তমানে তাকে নিবির পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়েছে।

খবরটি চ্যানেল আই অনলাইনকে জানান ফেরদৌস ওয়াহিদের আত্মীয় শিমুল। শুক্রবার দুপুরে তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে (ফেরদৌস ওয়াহিদ) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়। এরপর আমাদের জানানো হয়েছে তিনি আইসিইউতে আছেন। এর বেশিকিছু আপাতত আমাদের জানানো হয়নি।

বিজ্ঞাপন

এরআগে ফেরদৌস ওয়াহিদের সহকারি মোশারফ গণমাধ্যমে জানান, প্রায় এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন ফেরদৌস ওয়াহিদ। সপ্তাহখানেক আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার করোনা পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। কিন্তু জ্বর কমছে না। তাই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পীকে হাসপাতালে নেয়া হয়। আবারও করোনা টেস্টের জন্য তার নমুনা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সত্তরের দশকে কর্মজীবন শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। রবীন্দ্রসংগীত শিক্ষার মধ্য দিয়ে শুরু হয় তার গানের যাত্রা। পরবর্তিতে লোকসংঘীতে তালিম নিয়েছেন আব্দুল আলিমের কাছে। গান শেখা শুরু করেন ওস্তাদ মদনমোহন দাশের কাছে। ক্লাসিকাল গান শেখেন ওস্তাদ ফজলুল হকের কাছে। তার ছেলে হাবিব ওয়াহিদ ও পপ গায়ক। ক্যারিয়ার শুরু করার সময় তার কয়েকটি হিট গান আনিস জেড চৌধুরী, লাকি আখন্দ এবং আলম খান সুর করেছিলেন।

তার উল্লেখযোগ্য গানের মধ্যে আছে আমার পৃথিবী তুমি, ওগো তুমি যে আমার কতো প্রিয়, আমি এক পাহারাদার, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম, মামুনিয়া ও আগে যদি জানতাম।