চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আইপিএলে আয়ের রেকর্ড ভাঙ্গার পথে ধোনি

জাতীয় দল থেকে সাবেক হয়েছেন, ভালো যায়নি গত বছরের আইপিএলও। তবে এসবে আয় কমে যাওয়ার মত কোন ঘটনাই ঘটেনি মহেন্দ্র সিং ধোনির জীবনে, বরং ২০২১ সালের আইপিএল দিয়ে আয়ের নতুন রেকর্ড গড়ার পথে ভারতের সাবেক অধিনায়ক। পেছনে পড়ে যাবেন রোহিত শর্মা ও বিরাট কোহলির মত বর্তমানরা।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ভারতের সাবেক অধিনায়কের আয় ভারতীয় আয় ১৫০ কোটির রুপিরও বেশি হতে পারে। গত ১৩টি আইপিএলে মোট আয়ের ভিত্তিতে রোহিত, কোহলিদের পেছনে ফেলবেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। এখন পর্যন্ত তার মোট আয় ১৩৭ কোটিরও বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রথম তিন মৌসুমে মোট ১৮ কোটি রুপি পেয়েছিলেন ধোনি। পরের তিন মৌসুমে ৮.২৮ কোটি রুপি করে মোট ২৪.৮৪ কোটি রুপি রোজগার করেছিলেন তিনি। এরপর দারুণ পারফরম্যান্সের কারণে ২০১৪ ও ২০১৫ মৌসুমে মোট ২৫ কোটি রুপি পান ধোনি। ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত তার বেতন বেড়ে হয় ৪৫ কোটি রুপি। ২০২১ সালে পাবেন ১৫ কোটি রুপি।

আইপিএলে আয়ের ভিত্তিতে ধোনির পেছনে আছেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের আয়ের পরিমাণ ১৩১ কোটি রুপি। তালিকায় তৃতীয় স্থানে আছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। কোহলির উপার্জন ১২৬ কোটি রুপি। সুরেশ রায়না ও এবি ডি’ভিলিয়ার্সের আয় এ বছর ১০০ কোটি ছুঁতে পারে।