চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচনকে সামনে রেখে আইনজীবীদের দুই গ্রুপের সংঘর্ষ

বহু আহত, পুলিশ মোতায়েন

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কমিটির মেয়াদ শেষ না হতেই আবারও নির্বাচন দাবিকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক কমিটির সদস্যদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অনেকে আহত হয়েছেন।

আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আদালত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ (বৃহস্পতিবার) দুপুর সোয়া দুইটায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

জানা যায়, বর্তমান কমিটির মেয়াদ শেষ না হতেই নির্বাচনের দাবিতে সাবেক কমিটির সদস্যরা অবস্থান ও বিক্ষোভ কর্মসূচী পালন করার সময় বর্তমান কমিটির সদস্যদের সাথে বাক-বিতণ্ডায় জডিয়ে পড়ে। এতে শুরু হয় দুই পক্ষের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া। এক পর্যায়ে বেধে যায় সংঘর্ষ।

এ ঘটনায় আহত হয়েছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আইনজীবী হাবিবুলাহ, সারোয়ার বাবু, রাজুসহ ১২ জন। এছাড়াও ৫ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

প্রসঙ্গত, বর্তমান কমিটির আরও ৫ মাস মেয়াদ রয়েছে। পূর্বের কমিটির বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেছে বর্তমান কমিটি। এ নিয়ে দীর্ঘ দিন ধরে বর্তমান কমিটি ও পূর্বের কমিটির মধ্যে দ্বন্দ্ব ও বিবাদ চলে আসছে। এরই ধারাবাহিকতায় এই সংঘর্ষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আদালত চত্বরে পুলিশ মোতায়েন করেছে স্থানীয় প্রশাসন। এ নিয়ে বর্তমানে আদালত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।