চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আইডিয়াল স্কুলের বেতন কাঠামোসহ শিক্ষকদের বিষয়ে জানতে চেয়েছে হাইকোর্ট

ঢাকার আইডিয়াল স্কুল এন্ড কলেজের বেতন কাঠামো (প্রথম থেকে দ্বাদশ শ্রেণি) এবং এই শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও ও ননএমপিও শিক্ষক, এবং স্টাফ কতজান, তা জানতে চেয়েছে হাইকোর্ট।

করোনা পরিস্থিতিতে এমপিওভূক্ত স্কুল, কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন (টিউশন ফি) আদায় স্থগিত চেয়ে করা এক রিটের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল কোর্ট বেঞ্চ এই তথ্য জানতে চেয়েছেন।

বিজ্ঞাপন

আজ রিট আবেদনের পক্ষে ভার্চুয়াল শুনানিতে ছিলেন আইনজীবী মো.সাইফুর রহমান। যিনি ওই শিক্ষা প্রতিষ্ঠানের দুই শিক্ষার্থীর বাবা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আইডিয়াল স্কুল এন্ড কলেজের পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আইনজীবী সাইফুর রহমান পরে গণমাধ্যমকে বলেন, ‘শুনানিতে আইডিয়াল স্কুল এন্ড কলেজের আইনজীবী জানিয়েছেন, ওই প্রতিষ্ঠানে অনেক নন এমপিও শিক্ষক আছেন। তখন আদালত আইডিয়াল স্কুল এন্ড কলেজের বেতন কাঠামো ও মোট কতজন শিক্ষক, কর্মচারি, স্টাফ আছে। তাদের মধ্যে কতজন এমপিওভূক্ত ও ননএমপিও তা জানতে চেয়েছেন আদালত। এবং আগামি ১৪ জুনের মধ্যে এসব তথ্য আইডিয়াল স্কুল এন্ড কলেজের আইনজীবী আদালতকে জানাবেন বলেছেন।’

এর আগে গত ১২ মে আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে বেতন পরিশোধের নোটিস পাওয়ার পর তা স্থগিত রাখতে দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে ১৯ গত মে লিগ্যাল নোটিস পাঠানো হয়। কিন্তু আইডিয়াল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ এবিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় দেশের এমপিওভূক্ত স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় কার্যক্রম স্থগিত চেয়ে গত সোমবার হাইকোর্টে রিট আবেদন করা হয়। সে রিটে শিক্ষা সচিব, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি), দেশের সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক) ও আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে বিবাদি করা হয়।