চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

অস্বচ্ছল মানুষের জন্য অবনীর জোড়া গরু কোরবানি

Nagod
Bkash July

বৈশ্বিক মহামারী করোনা লড়াইয়ে টিকে থাকতে না পেরে অনেকেই শহর ছেড়েছেন, অনেকেই আবার চাকরি হারিয়েছেন। জীবন নিয়ে দিশেহারা এমন নিন্ম মধ্যবিত্তরা এবার কোরবানি দিতে পারছেন না। তাই তাদের জন্য জোড়া গরু কোরবানি দিলেন ‘মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ’ মুঞ্জারিন অবনী।

রাজধানীর কাফরুল এলাকায় বাস করেন অবনী। অবনী ফাউন্ডেশনের উদ্যোগ এবারই প্রথম তিনি ওই এলাকার অস্বচ্ছল মানুষদের কথা ভেবে কোরবানি দিলেন।

চ্যানেল আই অনলাইনকে অবনী বলেন, আমার এলাকায় অনেক মানুষ করোনার কারণে দিশেহারা হয়ে পড়েছেন। কেউ চাকরি হারিয়েছে, যাদের অবস্থা কিছুদিন আগেও ভালো ছিল। তারা এবার কোরবানি দিতে পারছে না। কেউ কেউ বন্যার কারণে গ্রামেও কোরবানি দিতে পারেনি। তাদের কথা ভেবেই ২টি গরু কোরবানি দিয়েছি।

তিনি বলেন, গরীবদের জন্য সবসময়ই কোরবানি শেয়ার করি। কিন্তু এবারের চিত্রটা একটু আলাদা। করোনার জন্য কেউ ভালো নেই। জীবন নিয়ে টানাটানি চলছে। এসময় তারা যদি একটু হলেও কোরবানির মাংস পায়, খুশি হয়ে দোয়া করে এটাই হবে আমার জন্য বড় পাওয়া।

এদিকে করোনার শুরু থেকেই অবনী তার সামর্থের মধ্যে থেকে মানুষের জন্য খাবার নিয়ে গেছেন। সম্মান হারানোর ভয়ে যারা কষ্টে থেকে সাহায্য চাইতে পারেননি খুঁজে খুঁজে তেমন নিম্ন মধ্যবিত্তদের সাহায্য করেছেন। এমনকি রাজধানীর আনন্দছন্দ সিনেমা হলের ৩৫ জন মানবেতর জীবনযাপন করা কর্মচারীদের পাশে গিয়ে সহায়তায় হাত বাড়িয়েছেন।

দুই হাজারের বেশি বিবাহিত নারীর অংশগ্রহণের পর কয়েকটি ধাপে বাছাই শেষে গত ২১ সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় ‘বায়োজিন কসমেসিউটিক্যালস মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ গ্র্যান্ড ফিনালে। সেখানে দেশের প্রথম ‘মিসেস বাংলাদেশ’-হওয়ার গৌরব অর্জন করেন অবনী। ডিসেম্বরে তিনি এ প্রতিযোগিতা অংশ নিতে বাংলাদেশের প্রতিনিধি হয়ে লাস ভেগাসে প্রথম লাল সবুজের পতাকার উড়িয়েছিলেন।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back