চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডই ফেভারিট: ম্যাককালাম

সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম বলেছেন, প্রথমবারের জন্য বিশ্বকাপ জেতার সবরকম ক্ষমতা রয়েছে নিউজিল্যান্ডের। গত শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় পেয়েছে কিউইরা। এখনো পর্যন্ত আসরে অপরাজিত কেন উইলিয়ামসনরা।

‘আন্ডারডগ’ হিসেবে কিউইদের ধরা হলেও ২০১৫ বিশ্বকাপে ঘরের মাঠের আসরে ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড। সেই প্রথম ও একমাত্র ফাইনালে ওঠা তাদের। তখন অধিনায়ক ছিলেন ম্যাককালামই। ছয়বার সেমিফাইনাল খেলার পর কিউইরা সপ্তমবারের চেষ্টায় ফাইনালে উঠে তাসমান পাড়ের প্রতিবেশী অস্ট্রেলিয়ার কাছে হারে। এবারও উইলিয়ামসনের দল সেমিফাইনালে প্রায় পৌঁছেই গেছে। পয়েন্ট টেবিলে এ মুহূর্তে সবার উপরে তারা।

‘অনেকে আন্ডারডগ বলে বটে, কিন্তু তারা নিউজিল্যান্ডের খেলা দেখে না। অন্য দলের মতো তাদের খেলা সেভাবে সম্প্রচারিত হয় না বলে তাদের সম্পর্কে সব তথ্য জানতে পারে না এবং ভাবনা-চিন্তার বাইরে চলে যায়।’ নিজ দেশের সম্ভাবনা বোঝাতে এভাবেই বলেছেন ম্যাককালাম।

বিশ্বকাপে ম্যাচ জেতার সামর্থ্যের ব্যাপারে অস্ট্রেলিয়ার পরেই নিউজিল্যান্ড, এমন দাবি ম্যাককালামের।

বিজ্ঞাপন

ম্যাককালাম ২০১৬ সালে অবসর নেয়ার পরে তার জায়গায় দলের দায়িত্ব তুলে দেয়া হয় কেন উইলিয়ামসনের হাতে। এবারের বিশ্বকাপে তিনি দারুণ ফর্মে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৮ রানের ইনিংস খেলেছেন। যেটি টানা দ্বিতীয় ইনিংসে তার শতরান। কেনের সম্পর্কে উচ্ছ্বসিত প্রশংসা করে ম্যাককালাম বলেছেন, অনবদ্য খেলোয়াড় থেকে অসামান্য নেতায় পরিণত হয়েছেন উইলিয়ামসন।

জো রুট, বিরাট কোহলি ও স্টিভেন স্মিথের সঙ্গে একই সারিতে উইলিয়ামসনকে রাখছেন বলেও জানান ম্যাককালাম।

নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডকে প্রথম চারে দেখছেন কিউইদের সাবকে অধিনায়ক। বৃষ্টির জন্য অনেক ম্যাচ ভেস্তে গেছে। আর যেন বিশ্বকাপের ম্যাচ বন্ধ না হয় সেই প্রার্থনাও করছেন।

আপাতত নিউজিল্যান্ডের বিশ্বজয় দেখতে মুখিয়ে রয়েছেন ম্যাককালাম। যে কাজ তিনি একটুর জন্য পারেননি, তা উইলিয়ামসন করে দেখাবেন, আপাতত সেই স্বপ্নেই মশগুল।

বিজ্ঞাপন