চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

অস্ট্রেলিয়ায় বিদেশি শিক্ষার্থীদের আবেদনের ফি কমলো

চাকরির পদ রেকর্ড সংখ্যক শূন্য

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের ব্যাপক প্রাদুর্ভাবে অস্ট্রেলিয়ার অর্থনীতি চাপের মধ্যে রয়েছে। এমন পরিস্থিতিতে মহামারির কারণে রেকর্ড সংখ্যক চাকরীর পদ শূন্য থাকায় স্টুডেন্ট ভিসা ও ওয়ার্কিং হলিডে ভিসায় যারা সেখানে যেতে চায় তাদের জন্য আবেদনের ফি কমালো সরকার।

এনডিটিভি জানায়, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, অস্ট্রেলিয়ায় যারা স্টুডেন্ট বা ওয়ার্কিং হলিডে ভিসায় প্রবেশ করবেন, তারা তাদের আবেদন ফি ছাড় পাবেন। দক্ষ কর্মীদের জন্য বিভিন্ন ভিসা পদ্ধতি সহজ হবে।

pap-punno

অস্ট্রেলিয়ায় নতুন আসা লোকজন সেখানকার কিছু ‘গুরুতর কর্মশক্তির ঘাটতি’ পূরণ করতে সহায়তা করবে বলে মনে করেন মরিসন।

Bkash May Banner

বুধবার ক্যানবেরায় সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। এসময় তিনি বলেন, ‘সরকার আশা করছে এবার ১ লাখ ৭৫ হাজার জন আবেদন করতে পারবেন।

মরিসন আরও বলেন:  অস্ট্রেলিয়া এখনও করোনার দিক থেকে ভালো অবস্থানে রয়েছে। উচ্চ টিকা দেওয়ার হার এবং অন্যান্য পশ্চিমা দেশগুলোর তুলনায় কম সংখ্যক মৃত্যু হয়েছে।

অন্যদিকে বিরোধী লেবার নেতা অ্যান্টনি অ্যালবানিজ বলেছেন: অস্ট্রেলিয়া বিদেশী কর্মীদের উপর খুব বেশি নির্ভরশীল। এই অর্থনীতি মহামারি থেকে পুরোপুরি পুনরুদ্ধার করতে গেলে অস্ট্রেলিয়ার সরকারকে দক্ষতার লোকজন নিয়ে ঘাটতি পূরণে মোকাবেলা করতে হবে। শ্রম চাহিদা স্থায়ী সমাধান করতে হলে আমাদের নিজস্ব লোক প্রশিক্ষণ দিতে হবে। আমাদের দেশে দুই মিলিয়ন বেকার এবং দক্ষতার ঘাটতি রয়েছে।

 

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer