চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অসঙ্গত আচরণের দায়ে ডি কককে জরিমানা

বাংলাদেশ-সাউথ আফ্রিকা প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে তামিমকে ধাক্কা দেয়ার দায়ে সাউথ আফ্রিকার উইকেট কিপার কুইন্টন ডি ককের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। গতকাল টেস্ট ম্যাচ চলাকালীন আইসিসি’র আচরণ বিধি লঙ্ঘন করার দায়ে দোষী প্রমাণিত হওয়ায় ডি কককে জরিমানা করা হয়।
আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ চলাকালীন সময়ে খেলোয়াড়দের সাথে ইচ্ছাকৃতভাবে অসঙ্গত শারীরিক আচরণ সম্পর্কিত বিধি লঙ্ঘণের দায়ে শাস্তি পেলেন ডি কক। ডি কক তার দোষ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানি ছাড়াই তাকে জরিমানা করা হয়েছে। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে মধ্যাহ্ন বিরতিতে মাঠ ছাড়ার আগে ‘স্লেজিং’র একপর্যায়ে তামিম ইকবালকে পেছন থেকে ধাক্কা দেন প্রোটিয়া উইকেট রক্ষক কুইন্টন ডি কক। তামিমও সঙ্গে সঙ্গে তার প্রতিবাদ জানালে ডি কক তামিমের দিকে তেড়ে আসেন। সাউথ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তামিম তাৎক্ষনিকভাবে আম্পায়ারের দৃষ্টি আকর্ষন করেন। প্রোটিয়া বোলার ডেল স্টেইন তামিমের কাঁধে হাত রেখে তাকে শান্ত করেন।
এর আগে, বাংলাদেশ-সাউথ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে তামিম ইকবালকে ধাক্কা দিয়ে জরিমানা গুনতে হয়েছিলো প্রোটিয়া বাহাতি ব্যাটসম্যান রাইলি রুশোকে। তার ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে রাখেন ম্যাচ রেফারি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

https://www.youtube.com/watch?v=czDuQiFwh7U

Bellow Post-Green View