চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অশান্ত ভারতের প্রভাব সালমানের ছবিতে, দুই দিনে আয় ৪৫ কোটি

ভারতের প্রায় সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে ২০ ডিসেম্বর শুক্রবার মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘দাবাং থ্রি’। ছবিটি দুইদিনে আয় করেছে ৪৫ কোটি রুপি।

ছবিটি মুক্তির আগেই চলচ্চিত্র বিশ্লেষকরা ধারণা করেছিলেন এর প্রথম দিনের আয় দাঁড়াতে পারে ২৫-৩০ কোটি রুপি! কিন্তু ছবিটির প্রথম দিনের আয় হতাশ করেছে পুরো ‘দাবাং থ্রি’ টিম এবং চলচ্চিত্র বিশ্লেষকদের। মুক্তির প্রথম দিনে সালমানের ‘দাবাং থ্রি’ এর আয় দাঁড়িয়েছে ২৪ কোটি রুপি। যা চলতি বছর বলিউডে মুক্তি প্রাপ্ত ছবির তালিকায় প্রথম দিনের আয়ের দিক থেকে পঞ্চম স্থানে অবস্থান করছে। একই সাথে সালমানের ক্যারিয়ারের দিক বিবেচনা করলে প্রথম দিনের আয়ের দিক থেকে এটি ৮ম অথবা ৯ম সিনেমা হিসেবে বিবেচনা করা হবে।

বিজ্ঞাপন

তবে ১২৫ কোটি রুপি বাজেটের এই ছবিটি নিয়ে খুব আশাবাদী থাকলেও ভারতের নাগরিকত্বের সংশোধনী  আইন নিয়ে অস্থিতিশীল পরিস্থিতির কারণে ‘দাবাং থ্রি’ এর আয়ে অনেকখানি প্রভাব পড়েছে। একই সাথে মুক্তি প্রাপ্ত কয়েক ঘণ্টার ভেতরই ছবিটি কুখ্যাত পাইরেসি সাইট তামিলরকার্সের খপ্পরে পড়েছেন। ফলে অনলাইনে ফাঁস হওয়ায়ও ছবিটির আয়ে প্রভাব পরার বড় একটি কারণ হিসেবে দাঁড়িয়েছে।

ছবিটিতে সালমান খানের বিপরীতে দেখা গেছে সোনাক্ষি সিনহাকে। এছাড়াও এতে আরও অভিনয় করছেন আরবাজ খান, সুদীপ, সাঈ মাঞ্জেকর প্রমুখ।

ছবিটির পরিচালনা করেছেন প্রভুদেবা। এবং প্রযোজনায় রয়েছেন সালমান খান, আরবাজ খান এবং নিখিল দ্বিবেদী।

বিজ্ঞাপন