চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘অল্প অল্প বৃষ্টি পড়ছে, এতে কি আর গান থামে!’

বৃষ্টি মাথায় নিয়েও গাইলেন অর্ণব, অবাক দর্শক!

শুক্রবারের বিকেল! রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবর। অর্ণব গাইবেন, পূর্ব ঘোষণা অনুযায়ি এদিন দুপুর থেকেই লোকের সমাগম ছিলো। বিকালের আগেই রীতিমত উপচে পড়া ভিড়!

সময় গড়ানোর সাথে সাথে ঝিরি ঝিরি বৃষ্টির হানায় অনুষ্ঠান নিয়ে শঙ্কায় আয়োজকরা। আগ্রহী শ্রোতা-দর্শকরাও ছিলেন কিছুটা অনিশ্চয়তায়। সত্যিই অর্ণব আসবেন তো, আর আসলেই এই পরিবেশে গাইবেন তো?

বিজ্ঞাপন

শ্রোতা-দর্শককে অবাক করে রবীন্দ্র সরোবরে গোটা দল সহই এলেন অর্ণব। ঝিরিঝিরি বৃষ্টিতেই গান ধরলেন। অবাক দর্শকের কাছে অর্ণবের কাছ থেকে যেনো এই দৃশ্য অবিশ্বাস্য!

সময়ের সাথে সাথে বৃষ্টি বাড়তে থাকলো। কিন্তু গান থামালেন না অর্ণব। পেছন থেকে কয়েকজন এসে ছাতা ধরলেন অর্ণবসহ তাদের দলের অন্যান্য সদস্যদের মাথার উপর। তুমুল কড়তালিতে ফেটে পড়লো রবীন্দ্র সরোবর। একজন শিল্পীর এমন আন্তরিকতায় মুগ্ধ হলেন আয়োজকরাও।

বৃষ্টি ভেজা শো’টি নিয়ে অর্ণবের কাছে জানতে চাইলে চ্যানেল আই অনলাইনকে তার হেঁয়ালি উত্তর: ‘বৃষ্টি আর কই! অল্প অল্প বৃষ্টি পড়ছে। এতে কি আর গান থামে!’ তবে এরজন্য সেখানে উপস্থিত শ্রোতা-দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুললেন না তিনি। বললেন, বৃষ্টি কম পড়ুক, তবুওতো প্রতিকূল পরিবেশ ছিলো। এ অবস্থাতেও সেখান থেকে কেউ নড়েনি শুধু গান শোনার জন্য। এটা যে কোনো শিল্পীর জন্যই আনন্দের। শুক্রবারের শোতে উপস্থিত শ্রোতা-দর্শকদের আমি ধন্যবাদ জানাই।

বহুদিন পর গানে ফিরলেন অর্ণব। ইদানিং নিয়মিত শো চালিয়ে যাচ্ছেন। আবার বিরতি পড়বে নাতো? এমন প্রশ্নে অর্ণবের এক কথার উত্তর, ‘না, গান থামবে না।’

সামনে কি আরো গানের শো আছে বাংলাদেশে? অর্ণব বললেন, আপাতত নেই। তবে সামনে হতে পারে। আমি ১২-১৩ তারিখ কলকাতায় যাবো। গানের শো হলে আবার ফিরে আসবো।

Bellow Post-Green View