চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিনয় করলে ‘ভিলেন’ হতে চান নোবেল

গানের মানুষ নোবেল। জি বাংলার ‘সারেগামা’র মঞ্চে তিনি নানামাত্রিক গান দিয়ে মুগ্ধ করেছেন দুই বাংলার শ্রোতা-দর্শক। এবার তিনি মজেছেন মৌলিক গানে।

এরইমধ্যে তার গাওয়া একাধিক মৌলিক গানও জনপ্রিয়তা পেয়েছে। আবারও নতুন গান নিয়ে আসছেন এই তরুণ শিল্পী। সম্প্রতি আহম্মেদ হুমায়ূনের সংগীতায়োজনে নোবেলের গাওয়া মৌলিক গান ‘অভিনয়’ প্রকাশের পর সাড়া ফেলেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রক ধাঁচের এ গান ভিডিও দিয়ে নোবেল সমালোচনা ছাপিয়ে নতুন করে আলোচিত হয়েছেন।

গানে যারা আলোচিত, অনেকেই অভিনয়ে এসেছেন। আগুন, শুভ্রদেব, তাহসান, হৃদয় খান, তপুদের নাটক-সিনেমায় অভিনয়ে পাওয়া গেছে। অভিনয় দিয়েও তারা অন্যরকম পরিচিতি পেয়েছেন। সেই ধারাবাহিকতায় নোবেলকে কি অভিনয়ে পাওয়া যাবে?

এমন প্রশ্নে সোমবার চ্যানেল আই অনলাইনের সাথে আলাপে নোবেল বলেন, ‘আমি গানের মানুষ, কেন অভিনয় করবো? যদি কখনও অভিনয়ের প্রস্তাব পাই তবে ভিলেন চরিত্র করতে চাইবো। মনে হয় নায়কের চেয়ে ভিলেনের চরিত্রে বেটার প্লে করতে পারবো।’

বিজ্ঞাপন


অভিনয়ে খুব একটা আগ্রহী না হলেও নিয়মিত সিনেমা দেখেন নোবেল। দেশের অভিনেতাদের মধ্যে নোবেল জানান তার পছন্দের অভিনেতারা হলেন শাকিব খান, মোশাররফ করিম এবং চঞ্চল চৌধুরী। শাকিব খানকে ছোটবেলা থেকেই দেখে আসছি। বড় হয়েও দেখছি। তিনি একইরকম আছেন। মজার ব্যাপার হচ্ছে, আমরা দুজনেই গোপালগঞ্জের সন্তান।

কথা প্রসঙ্গে পছন্দের মিউজিশয়ানদের নাম জানতে চাইলে নোবেল বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল, প্রিন্স মাহমুদ এবং সম্প্রতি গান করলাম আহম্মেদ হুয়ায়ূন। আহম্মেদ রিজভী ভাইও ভালো গান লেখেন। তার প্রমাণ আমার ‘অভিনয়’ গান।

‘সারেগামা’র চূড়ান্ত পর্বে তৃতীয় অবস্থানে ছিলেন গোপালগঞ্জের নোবেল। ওই প্লাটফর্ম থেকে ফিরে তিনি বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হয়ে ওঠেন। এমনকি গানের প্রচারেও নোবেল নেগেটিভ মার্কেটিং বেছে নিয়েছিলেন। তবে তার এসব পথ অবলম্বন করা উচিত হয়নি বলে অনুতপ্ত এ গায়ক। নোবেল বলেন, এখন আমি পুরোপুরি গানে মনোযোগ দিয়েছি। সবসময় চেষ্টা করি কীভাবে ভালো নতুন গান করা যায়। প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ড টেকের সঙ্গে একবছরের চুক্তি হয়েছে।

তিনি বলেন, জানুয়ারিতে আমার নতুন গান আসবে। এখন গান নিয়ে ব্যস্ত থাকা হবে। কোভিডের কারণে স্টেজ শোগুলো হচ্ছে না। আর কাজ করতে গিয়ে যখন মুড অফ থাকে দূর দূরান্তে বেড়াতে যাই। সেন্ট মার্টিন, রাঙামাটি ট্যুর দিয়েছি কদিন আগে। জানুয়ারিতে নতুন গান প্রকাশের পর নেপালে বেড়াতে যাওয়ার ইচ্ছে আছে।

শিগগির ‘মুখোশ’ নামে একটি চলচ্চিত্রে প্লেব্যাক করবেন বলে জানান নোবেল। এ গান দিয়েই দেশের চলচ্চিত্রে প্রথমবার প্লেব্যাক করতে যাচ্ছেন সংগীতের নতুন এ তারকা। তিনি বলেন, আমার ওইরকম কোনো প্রেফারেন্স নেই যে উমুক নায়কের ছবিতে গান গাইতে হবে। সবাই ভালো বিধায় তারা ইন্ডাস্ট্রিতে কাজ করতে পারছেন। সিনেমার গল্পে এবং নির্দিষ্ট গানে যদি আমাকে ডিম্যান্ড করে আমি সেই সিনেমাগুলো গান করবো। অথবা যে গানটা আমার জন্যই শুধু সেই গানগুলো গাইতে চাই।