চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিনেতা যখন নির্মাতা: ঈদে শামীম জামানের ১৪ নাটক

টিভি নাটকের পরিচিত মুখ শামীম জামান। অসংখ্য দর্শকপ্রিয় নাটকে তাকে দেখা গেছে। কয়েক বছর ধরে অভিনয়ের পাশাপাশি শামীম জামান নির্মাণে মনযোগী হয়েছেন। আসছে ঈদের জন্য এই অভিনেতা নির্মাণ করেছেন ১৪ টি নাটক। 

পরিচালনার পাশাপাশি শামীম জামান নিজে নাটকগুলোতে অভিনয়ও করছেন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে আমি অভিনয় করে আসছি। দর্শকদের চাওয়াকে মূল্য দিয়েই কাজ করি। অভিনয় আমাকে পরিচিতি দিয়েছে। এটাকে আমি ভালোবাসি। নিজে নির্মাণ করলেও ভালোবাসার জায়গা থেকে অভিনয়ও করে থাকি। চেষ্টা করেছি, প্রতিটি কাজেই যেন দর্শক ভিন্নতা খুঁজে পান।

বিজ্ঞাপন

ঈদুল আযহায় শামীম জামানের নির্দেশিত নাটকগুলোর মধ্যে রয়েছে কয়েকটি সাত পর্বের ধারাবাহিক। এগুলো হচ্ছে, ‘অনমাইন্ড ফুল’, ‘এক্সফেল ফয়েজ’ ও ‘চুটকি ভান্ডার সিজন-৪’।

এছাড়া খণ্ড নাটকের মধ্যে থাকছে ‘নীলা কৈতর’, ‘মা বড় না বউ বড়’, ‘সিলেটে পড়া’, ‘কফি খোর’, ‘মাস্তান’, ‘পাট শাক’ ও ‘পর্দাশীল বউ’, ‘মহিলা কামরা’, ‘বিষ’, ‘বিবাহ প্যারা’, ‘বুক পকেটে’, ‘গুরু শিষ্য’, ‘সাহস’ ও ‘মাতাল’।

শামীম জামান বলেন, ভাষার বিকৃতি বা অশ্লীল কোনোকিছুই নেই আমার নাটকে। দর্শক এখন অনেক সৌখিন। ঈদের নাটকে দর্শক চায় পরিপূর্ণ বিনোদন। তারা আমার নাটক দেখে যেন আনন্দ পায় সেভাবেই নাটকগুলো নির্মাণ করছি।

তিনি বলেন, শুধু শহরের দর্শক নয়, একেবারে গ্রামগঞ্জের মানুষের চাওয়াকেও প্রধান্য দিয়ে কাজ করেছি। টিভির পাশাপাশি দর্শক এখন হাতের মুঠোয় ফোনের মাধ্যমেও যেন উপভোগ করতে পারে সেজন্য এসব নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারের পর ইউটিউবেও প্রকাশ করা হবে।

Bellow Post-Green View