চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন

বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ (৭৩) মারা গেছেন। রবিবার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নইলাহি রাজিউন…)।

মাহমুদ সাজ্জাদের ভাই ম. হামিদ মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, দুপুর সাড়ে তিনটার সময় মারা গেছেন মাহমুদ সাজ্জাদ।

করোনায় আক্রান্ত হয়ে গত ১ সেপ্টেম্বর থেকে এভারকেয়ার হাসপাতালের আইসিউইতে ছিলেন মাহমুদ সাজ্জাদ। পরবর্তীতে করোনা মুক্ত হলেও শারীরিক জটিলতার কারণে তিনি ধীরে ধীরে খুবই দুর্বল হয়ে পড়েন।

বিজ্ঞাপন

ম হামিদ জানান, ‘কিছুদিন আগে মাহমুদ সাজ্জাদের জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন চিকিৎসকরা। শেষের দিকে কিছুই খেতে পারতেন না। শেষ কয়েকদিন তাকে নল দিয়ে খাওয়ানো হত। কিন্তু শেষ রক্ষা হলো না।

দেশবাসী এবং শিল্প-সংস্কৃতি অঙ্গনের সবার কাছে ভাইয়ের আত্মার মাগফেরাত কামনায় দোয়া চেয়েছেন ম হামিদ।

মাহমুদ সাজ্জাদ শৈশব থেকেই সংস্কৃতি সঙ্গে যুক্ত ছিলেন। পরে মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। তিনি খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

একসময় টেলিভিশনে নিয়মিত অভিনয় করতেন। টেলিভিশনে তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। সর্বশেষ তাকে দেখা গিয়েছিল মিজানুর রহমান আরিয়ানের ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মে।

বিজ্ঞাপন