চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অভিজিৎ হত্যা: আবারও পেছালো তদন্ত প্রতিবেদন দাখিলের সময়

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞান মনস্ক লেখক অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৫ জুন দিন ধার্য করেছেন আদালত।

পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন এই তারিখ নির্ধারণ করেন। বৃহস্পতিবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আদালতে শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর (উপ-পরিদর্শক) জানান, প্রতিবেদন দাখিলের জন্য বৃহস্পতিবার ধার্য ছিল, কিন্তু মামলাটির তদন্ত সংস্থা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম কোনো প্রতিবেদন দাখিল না করায় ঢাকার সিএমএম আদালতের ম্যাজিস্ট্রেট গোলাম নবী নতুন করে এ দিন নির্ধারণ করেন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া নয়টার দিকে বই মেলা থেকে ফেরার পথে সোহরাওয়ার্দী উদ্যানের পাশে অভিজিৎ রায় এবং তার স্ত্রীকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার মারা যান অভিজিৎ।

অভিজিৎ হত্যাকাণ্ডের ঘটনার পরদিন ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।