চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবসর সিদ্ধান্তে গেইলের ‘ইউটার্ন’

বিশ্বকাপের আগে ঘোষণা দিয়ে খেলতে এসেছেন, আসর শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে জানাবেন বিদায়। কিন্তু বিশ্বকাপের আর দুই ম্যাচ বাকি থাকতে রীতিমত ইউটার্ন নিলেন ক্রিস গেইল। জানালেন এখনই অবসর নয়!

বুধবার সংবাদ সম্মেলন ডেকে বিশ্বকে জানিয়ে দিয়েছেন গেইল, তাকে আরও কিছুদিন দেখা যাবে ওয়ানডে ক্রিকেটে। খেলতে চান টেস্ট ম্যাচও। তবে ওয়েস্ট-ইন্ডিজের হয়ে আর টি-টুয়েন্টিতে দেখা যাবে না ‘ইউনিভার্স বস’কে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘আমি ভারতের বিপক্ষে অবশ্যই ওয়ানডে খেলতে চাই (আগস্টে হবে সেই সিরিজ)। তবে টি-টুয়েন্টি আর নয়। আমার পরিকল্পনা ছিল বিশ্বকাপ পর্যন্ত। হয়তো ভারতের বিপক্ষেও একটা টেস্ট খেলবো।’

২০১৪ সালের সেপ্টেম্বরের পর থেকে আর টেস্ট খেলেননি গেইল। পাঁচ বছর বাদে আবারও সাদা পোশাকের ক্রিকেটটা তাই বেশ ভালো রকমের চ্যালেঞ্জই হতে চলেছে ক্যারিবীয় মহাতারকার জন্য।

চলতি বছরের ফেব্রুয়ারিতে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন ওয়ানডেতে ২৫ সেঞ্চুরিতে ১০,৩৪৫ রান করা গেইল । নিজেকে দাবী করেছিলেন ব্যাটিং গ্রেট হিসেবে। বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজে তার ব্যাটে ছিল রানের বন্যা। কিন্তু বিশ্বকাপ আসতেই কেমন যেন ঝিমিয়ে গেছে পারফরম্যান্স। ৬ ম্যাচে রান মাত্র ১৯৪, সর্বোচ্চ ৮৭ যা মোটেও গেইল-সুলভ নয়।

Bellow Post-Green View