চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অবনীর মাথায় ‘মিসেস বাংলাদেশ’-এর মুকুট

অন্যান্য প্রতিযোগিতার মতোই বহু বছর ধরে অন্তত ৮০টির মতো দেশ ‘মিসেস ওয়ার্ল্ড’-এর মূল আসরে প্রতিনিধি পাঠাচ্ছে। কিন্তু প্রথমবারের মতো এবার বিবাহিত নারীদের এই সৌন্দর্য প্রতিযোগিতার আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আর প্রথমবার বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন মুঞ্জারিন মাহবুব অবনী।

গত ২১ সেপ্টেম্বর গুলশান ক্লাবে প্রথমবারের মতো হয়ে গেলো ‘বায়োজিন কসমেসিউটিক্যালস মিসেস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ পেজেন্ট এবং ট্যালেন্ট হান্ট রিয়েলিটি শো। সেখানেই ঘোষণা করা হয় ‘মিসেস বাংলাদেশ’-এর চ্যাম্পিয়নের নাম।

বিজ্ঞাপন

সারা বাংলাদেশ থেকে দুই সহস্রাধিক বিবাহিত প্রতিযোগীর অংশগ্রহনে শুরু হয় ‘মিসেস বাংলাদেশ’। প্রাথমিক নির্বাচন ও পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ডের অডিশন, গ্রুমিং এবং মোটিভেশনাল সেশনের মাধ্যমে নির্বাচন করা হয় টপটেন। আর সেখান থেকেই সেরা তিনজনকে বেছে নেয়া হয়।

চ্যাম্পিয়ন মুঞ্জারিন মাহবুব অবনী ছাড়াও প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন রাবেয়া সুলতানা রবি ও তৃতীয় নির্বাচিত হন মাটি সিদ্দিকী।

অডিশন, গ্রুমিং এবং মোটিভেশনাল সেশনে বিচারক এবং মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের স্বনামধন্য ফ্যাশন ও মিডিয়া ব্যক্তিত্বরা। চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা ও নির্দেশক শহীদুল আলম সাচ্চু, বরেণ্য আবৃত্তি শিল্পী শিমুল মুস্তফা, নারি উদ্যোক্তা সঙ্গীতা খান, বিউটি এক্সপার্ট সালেহা সরওয়ার, ডারমাটালজিস্ট ডাক্তার তউহিদা রাহমান ইরিন, প্রেসিডেন্ট ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম মুনা চৌধুরী, সান্দ্রা ম্যাক্কারছি, চেয়ারম্যান সান্দ্রা ফুড।

অডিশন, গ্রুমিং এবং মোটিভেশনাল সেশনে বিচারক এবং মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের স্বনামধন্য ফ্যাশন ও মিডিয়া ব্যক্তিত্বরা। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ইসরাত পায়েল, মডেল কোরিওগ্রাফার হিসেবে ছিলেন লামিয়া আলম, মডেল অভিনেতা অন্তু করিম।

মিসেস বাংলাদেশের আয়োজক অপূর্ব আব্দুল লতিফ জানান, বাংলাদেশে সৌন্ধর্য ও মেধাভিত্তিক জাতীয় এবং আন্তর্জাতিক অসংখ্য অনুষ্ঠান ইতিপূর্বে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু মেধাবী ও বিবাহিত নারীদের নিয়ে উল্লেখযোগ্য তেমন কিছু হয়নি, সেই তাগিদেই এমন একটা পরিকল্পনা গ্রহন করা।

তিনি জানান, ‘মিসেস বাংলাদেশ’ চ্যাম্পিয়ন মুঞ্জারিন অবনী আগামি ৬ ডিসেম্বর লাসভেগাস এ অনুষ্ঠিতব্য ‘মিসেস ওয়ার্ল্ড’-এর মূল আসরে অংশ নিবেন।

Bellow Post-Green View