চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অপহরণ, ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ ইউপিডিএফের বিরুদ্ধে

অপহরণের পর ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ এনে খাগড়াছড়িতে ইউপিডিএফের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে মিতালী চাকমা নামের এক তরুণী।

অপহরণের তিন মাস পর ১৯ নভেম্বর রাঙ্গামাটি সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার হওয়ার পর আজ শুক্রবার খাগড়াছড়িতে এসে সংবাদ সম্মেলন করেন ঐ তরুণী। তিনি জানান, রাঙ্গামাটিতে তার এবং তার পরিবারের নিরাপত্তা না থাকায় তিনি খাগড়াছড়িতে এসে আশ্রয় নিয়েছেন।

রাঙ্গামাটি জেলার সাপছড়ি বধিপুর এলাকার বাসিন্দা মিতালী চাকমা অভিযোগ করে বলেন, ইউপিডিএফ (প্রসিতগ্রুপ) না করার অপরাধে তাকে ১৭ আগস্ট তার নিজ বাড়ি থেকে অপহরণ করে ইউপিডিএফ। তাকে প্রথমে ধর্মঘর এলাকা এবং পরে জীবতলী এলাকার বিভিন্ন জায়গায় বন্দী করে রাখা হয়।

Advertisement

সেখানেও ইউপিডিএফ করতে রাজি না হওয়ায় ৩০ আগষ্ট থেকে ১৯ নভেম্বর পর্যন্ত তাকে একাধিকবার ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন তিনি।

অপহৃত মিতালী চাকমা অপহরণকারীদের গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট নিজ বাসা থেকে অপহৃত হওয়ার পর মিতালী চাকমাকে ১৯ নভেম্বর রাঙ্গামাটি সেনাবাহিনী উদ্ধার করে। উদ্ধারের পর তাকে রাঙ্গামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করে। তারপর তাকে ডাক্তারী পরীক্ষার জন্য প্রথমে রাঙ্গামাটি সদর হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।