চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অন্য আলোয় বর্ষবরণ

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঙ্গে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের নববর্ষ উদযাপন

সাভারে পক্ষঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সঙ্গে বাংলা নববর্ষের আনন্দ উপভোগ করেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। প্রায় ৩শ’ শিশুর সঙ্গে নেচে গেয়ে উৎসব আমেজে পুরাতন বছরকে বিদায় জানিয়ে নববর্ষকে স্বাগত জানান তারা।

সাভারের সিআরপিতে উইলিয়াম অ্যান্ড মেরি টেইলর স্কুলে সহজভাবে বেড়ে উঠতে স্বাভাবিক শিশুদের সঙ্গে পড়ানো হয় বিশেষ চাহিদা সম্পন্ন ওই শিশুদের। বাংলা নববর্ষকে স্বাগত জানাতে এসব শিশুর সঙ্গে উৎসব পালন করেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু এবং অন্য কর্মীরা শিশুদের হাতে তুলে দেন নববর্ষের উপহার। সময় নিয়ে কথা বলেন শিশু ও অভিভাবকদের সঙ্গে। বর্ষবরণের উপহার পেয়ে আনন্দ আলোয় ভেসে যায় তারা।

বিজ্ঞাপন

শিশুদের পড়ালেখার জন্য প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুদানের চেক এবং বিদ্যালয়ের জন্য বিশেষ উপহারও দেয়া হয় সেসময়। আলোচনা পর্বে শিশুদের বিশেষ যত্ন নেয়ার কথা বলেন বক্তারা।

উৎসবে বিদ্যালয়ের শিশুদের বর্ষবরণের পরিবেশনা মুগ্ধ করে অতিথিদের। পরে শিশুদের সঙ্গে নিয়ে একসঙ্গে নাচ-গান করেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কর্মীরা। শিশুদের সঙ্গে উৎসবে অংশ নেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।

পরের বার এ শিশুদের সঙ্গে আরও বড় আয়োজনে বাংলা নববর্ষ উদযাপনের ঘোষণা দেয় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

বিজ্ঞাপন