চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অন্তিম শয়ানে কিংবদন্তী আলী যাকের

কিংবদন্তী অভিনেতা, নাট্য নির্দেশক আলী যাকেরকে বিকেলে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। আসর নামাজের পর বনানী কবরস্থান মসজিদে নামাজে জানাজা শেষে তাঁকে সমাধিস্থ করা হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে দাফন সম্পন্ন হয় তাঁর। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে। সেখানে তাঁকে রাষ্ট্রীয় সম্মাননা ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। স্বজন ও সাংস্কৃতিক সংগঠনগুলো সেখানে ফুলেল শ্রদ্ধা ও শেষ বিদায় জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় কর্মস্থল বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক-এর অফিসে। সেখানে কিছুক্ষণ রেখে নিয়ে যাওয়া হয় বনানী গোরস্থান মসজিদে।

বিজ্ঞাপন

৭৬ বছর বয়সে শুক্রবার সকাল ৬টা ৪০ মিনিটে মারা যান আলী যাকের। মত্যৃর দুদিন আগে তার শরীরে কোভিড-১৯ পাওয়া যায়। যদিও চার বছর ধরে তিনি ক্যানসারের বিরুদ্ধে লড়াই করছিলেন। তাঁর প্রয়াণে মঞ্চ, টেলিভিশন নাটক ও সিনেমা অঙ্গনের পাশাপাশি শিল্প সাহিত্যাঙ্গনে শোকের ছায়া।

কারো কাছে আলী যাকের ছিলেন বাতিঘর, কারো কাছে ছিলেন অনুপ্রেরণার উৎস, কিংবা কারো কাছে দারুণ অভিনেতা বা নির্দেশক! সবকিছু ছাপিয়ে তিনি ছিলেন একজন সহজ মানুষ, সফল ব্যক্তিত্ব।

চার বছর ধরে ক্যানসারে ক্যানসারে আক্রান্ত হওয়ার পর অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিলেও সর্বশেষ ২০১৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়-এর ৪৬তম প্রযোজনা ‘গ্যালিলিও’তে অভিনয় করেন তিনি।