চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল এগ্রিকালচার সলিউশন ফোরাম ২০২০

এশিয়া প্যাসিফিক অঞ্চলের ডিজিটাল এগ্রিকালচার সলিউশন ফোরাম ২০২০ (ডিএএসএফ) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আয়োজন করছে জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (এফএও)।

আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে এই আয়োজন চলবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডিএএসএফ ২০২০ বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির মধ্যে কৃষিক্ষেত্রের জল ব্যবস্থাপনা, খাদ্য সুরক্ষা ও পুষ্টি নিশ্চিতকরণে স্থিতিশীলতা বৃদ্ধি এবং টেকসই এবং স্থিতিশীল খাদ্য ব্যবস্থা গড়ে তোলার মতো উন্নততর অগ্রাধিকারগুলিকে উন্নত করার লক্ষ্যে একাধিক ডিজিটাল সমাধান বিশেষজ্ঞদের একত্রিত করবে।

এই ওয়েবিনারের মূল লক্ষ্যগুলো হলো: ১. কৃষিক্ষেত্রে টেকসই ডিজিটাল হস্তক্ষেপ (বা সমাধান) আরও উন্নত করা এবং কৃষিক্ষেত্রে দীর্ঘমেয়াদে ডিজিটাল রূপান্তরকে লক্ষ্য করে চলমান কোভিড সঙ্কটের প্রতিক্রিয়া সরবরাহ করা।

বিজ্ঞাপন

২. টেকসই ডিজিটাল সমাধানের মাধ্যমে কৃষিক্ষেত্র রূপান্তর করা এবং গ্রামীণ সম্প্রদায়ের চাকরি, জীবিকা এবং স্থানীয় অর্থনীতিতে সহায়তা করা।

৩. ডিজিটাল টেকসই সমাধান করা এবং বিনিয়োগকে আকর্ষণ করে এবং ডিজিটাল বিভাজনকে কমায় এবং গ্রামীণ কৃষকদের উত্সাহ দেয় এমন উদ্ভাবনের প্রচার করা।

৪. সফল সমাধানগুলো সামনে আনা এবং ডিজিটাল এগ্রিকালচার সার্ভিসের নকশা, বিকাশ এবং স্থাপনার শিক্ষাগুলো গ্রহণ করা।

অনলাইনে [email protected] অথবা [email protected] ঠিকানায় ইমেইল করে এই ফোরামের রেজিস্ট্রেশন করতে হবে।  আরো বেশি আপডেট পাওয়ার জন্য ফলো করতে হবে টুইটার অ্যাকাউন্ট @FAOAsiaPacific  এবং @ITU_BDTDirector