চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদো-দিবালারা তাহলে অনুশীলনে ফিরছেন?

আগামী মে মাস থেকে অনুশীলনে ফেরার ইচ্ছা প্রকাশ করেছে সিরি আ’র দলগুলো। ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা বলছেন, সবঠিক থাকলে আসছে ৪মে থেকেই অনুশীলন শুরু করতে পারবে ক্লাবগুলো।

করোনাভাইরাসের কারণে গত ৩ মার্চ থেকে সবরকম খেলাধুলা বন্ধ আছে ইতালিতে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১ লাখ ৪৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে এ মহামারীতে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ফুটবল মাঠে গড়াবে না বলে জানিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

আগামী ৩মে পর্যন্ত দেশের লকডাউনের সময়সীমা বাড়িয়েছে ইতালি। সেই সময়ের পরেই অনুশীলনে ফিরতে আগ্রহ দেখিয়েছে বেশকিছু ক্লাব। যেকরেই হোক জুলাইয়ের মধ্যে ২০১৯-২০ মৌসুমের খেলা শেষ করতে আগ্রহী সিরি আ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইতালিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯০০ জন। মারা গেছেন ২২ হাজারের বেশি। দেশটিতে অবশ্য নতুন সংক্রমণের ঘটনা কমেছে বিগত কয়েকদিনে। এরপরও এ অবস্থায় ফুটবলের প্রত্যাবর্তন কতটা ঝুঁকিপূর্ণ তা বিবেচনা করে মাঠে খেলা ফেরাতে চান স্পাদাফোরা।

‘আমরা আশাবাদী যে, ৪মে থেকে অনুশীলন সম্ভব হবে। দরজা বন্ধ করে হলেও সেই তারিখ থেকেই অনুশীলন শুরু করা যাবে বলে আমি আশাবাদী। তবে এ মুহূর্তে সাধারণ মানুষের নিরাপত্তা সবার আগে।’

লিগ স্থগিত হওয়ার আগে ২৬ ম্যাচে দুইয়ে থাকা লাসিওর চেয়ে এক পয়েন্টে এগিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়ন রোনালদো-দিবালাদের জুভেন্টাস। যেভাবেই হোক লিগ শেষ করতে চান ফেডারেশন প্রধান গ্যাব্রিয়েলে গ্রাবিনা।

‘আমি আবারও বলছি, ফুটবল তখনই শুরু করার নিশ্চয়তা দেয়া হবে যখন সবকিছু নিয়মমাফিক শুরু হবে এবং জনসাধারণের আর জীবনের ঝুঁকি থাকবে না।’