চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনবদ্য অর্ধশতক লিটনের

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলতে নেমেই অর্ধশতকের দেখা পেয়েছেন উইকেট রক্ষক ও ব্যাটসম্যান লিটন কুমার দাস। ১০১ বল খেলে এই অর্জনটি করেন লিটন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রোটিয়াদের শক্তিশালী বোলিং আক্রমণকে শাসন করে অনবদ্য এক ইনিংস খেলেন এই তরুণ।

৫০ রান করেই সিমন হার্মারের বলে ‍ডি ককের ক্যাচে ফিরে যান তিনি। টেস্টে বিশ্বের এক নাম্বার বোলার ডেল স্টেইন, মরনে মরকেল, ভারনন ফিল্যান্ডারদের মতো গতিময় বলের তারকাদের বিপক্ষে লিটনের অসাধারণ ইনিংসটি বাংলাদেশকে একটি ভালো সংগ্রহের পথে নিয়ে যাচ্ছে।টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল সাউথ আফ্রিকার বিপক্ষে নয় নাম্বার অবস্থানে থাকা বাংলাদেশকে লিড এনে দিয়েছে টাইগার ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্স।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পর্যন্ত অর্ধশতকের দেখা পেয়েছেন তিনজন ব্যাটসম্যান। বাংলাদেশের পক্ষে প্রথম ইনিংসে মাহমুদুল্লাহ রিয়াদ ৬৭ রান এবং তামিম ইকবাল ৫৭ রানের একটি দৃষ্টি নন্দন ইনিংস খেলেন।

ভারতের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেও প্রথম ইনিংসে ৪৪ রানের একটি কার্যকরী ইনিংস খেলছিলেন লিটন। তবে বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করার সুযোগ পাননি তিনি। ফতুল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হয়েছিলো।

Bellow Post-Green View