চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাস্তা অাটকে ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

জানুয়ারির মধ্যে অনার্স ২০১৪-১৫ সেশনের দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফল প্রকাশসহ আরও কয়েকটি দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে মানববন্ধন করে তারা। ১১ টা ৪৫ মিনিট থেকে তারা ওই সড়ক অবরোধ করে তাদের দাবির পক্ষে স্লোগান দিতে থাকেন।

অন্য দাবিগুলোর মধ্যে আছে, মার্চের মধ্যে অনার্স ২০১৪-১৫ সেশনের তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু করতে হবে, অধিভুক্ত সাত কলেজের একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করতে হবে, ২০১২-১৩ সেশন সহ সকল সেশনের পরীক্ষা দ্রুত সম্পন্ন করতে হবে এবং ডিগ্রী সকল সেশনের আটকে থাকা পরীক্ষা ফল দ্রুত প্রকাশ করতে হবে।

তিতুমীর কলেজের ছাত্র নাইমুর চ্যানেল আই অনলাইনকে বলেন, আমরা ইতোমধ্যে সেশনজটের মধ্যে পড়েছি।

ঢাকা কলেজের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জাহিদ হাসান বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দৃষ্টি আকর্ষণ করছি, তিনি আমাদের দাবি মানা না পর্যন্ত আমাদের অবরোধ চলবে।

বিজ্ঞাপন

অবরোধের খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের ২০ থেকে ২৫ জনের দল বেলা পৌনে ২ টায় আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে যায়।

এসময় উপাচার্য জানান, আগামী ২৫ ফ্রেব্র্রুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে। সম্ভব হলে জানুয়ারির মধ্যে ফল প্রকাশ হবে। উপাচার্যের এ আশ্বাসের পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলেও জানুয়ারির মধ্যে ফল প্রকাশ না হলে পুনরায় ফেব্রুয়ারির ১ তারিখ থেকে অবরোধের ঘোষণা দেয়।

এসময় ৭ কলেজের প্রিন্সিপালের সঙ্গে বসে বাকি দাবিগুলোও দ্রুত সমাধান করা হবে বলে আশ্বাস দেন উপাচার্য।

এদিকে রাস্তা আটকে ২ ঘণ্টা কর্মসূচি পালন করার ফলে ঐ রুটে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় । ফলে দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

শেয়ার করুন: