চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অতিবৃষ্টিতে দু’ মহাসড়কে যানজট

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

পুলিশ জানিয়েছে, সকাল থেকে বৃষ্টি হওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, বোর্ড বাজার, ভোগড়া বাইপাস এলাকায় সড়কে পানি জমেছে। এ কারণে মহাসড়কে যানবাহন চলাচল করছে অত্যন্ত ধীর গতিতে।

বিজ্ঞাপন

এছাড়া ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় থেকে কড্ডা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে এলোপাথারি গাড়ি পার্কিং ও বৃষ্টির কারণে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।

দীর্ঘ যানজটে ঘন্টার পর ঘন্টা আটকে আছেন হাজার হাজার যাত্রী। অনেকেই রিকশা ও বিভিন্ন হালকা যানবাহন এবং পায়ে হেঁটে বিকল্প উপায়ে গন্তব্যে পাড়ি দিচ্ছেন। যানজট কমাতে হাইওয়ে পুলিশ কাজ করছে।

বিজ্ঞাপন

অন্যদিকে কুমিল্লার চান্দিনায় যানজট স্বাভাবিক হতে শুরু করেছে। রোববার রাত থেকে  প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট তৈরী হয়।

রোববার রাত ১টায় মহাসড়কের হাড়িখোলা এলাকায় একটি বালুবাহী ট্রাক উল্টে গেলে যানজট শুরু হয়। সোমবার ভোরে গোবিন্দপুর এলাকায় মহাসড়কের উপর আরেকটি কাভার্ডভ্যান উল্টে গেলে যানজট তীব্র আকার ধারণ করে। যানজটের সাথে টানা বৃষ্টিতে স্থবির হয়ে পড়ে মহাসড়কে যান চলাচল।

সকাল ৯টা পর্যন্ত মহাসড়কের কুটুম্বপুর থেকে সৈয়দপুর পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার জুড়ে তীব্র যানজট দেখা দেয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে বেলা ১টার পর যানজট  কিছুটা কমে।

বিকেলে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

Bellow Post-Green View