চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অটোমেকানিক দুবাইয়ে অংশ নিয়েছে বাংলাদেশ

জার্মানিভিত্তিক বিশ্বের সবচেয়ে বড় প্রদর্শনীর আয়োজক সংস্থা মেসে ফ্রাঙ্কফুর্ট’র আয়োজনে দুবাইয়ে চলছে ‘অটোমেকানিকা দুবাই ২০১৯’।

সোমবার থেকে শুরু হওয়া এই প্রদর্শনীতে বাংলাদেশি ব্যাটারি কোম্পানীগুলো ক্রেতাদের আকৃষ্ট করছে। প্রদর্শনীটি চলবে বুধবার পর্যন্ত।

বিজ্ঞাপন

আয়োজক সংস্থা মেসে ফ্রাঙ্কফুর্ট জানিয়েছে, এটা মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা অংশের অটোমোটিভ পার্টস এবং সার্ভিস ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় আন্তর্জাতিক বাণিজ্য মেলা। যার ১৭তম প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে এখন।

সংস্থাটি বলছে, বিভিন্ন কোম্পানির ব্যবসার জন্য এই মেলাটা যেমন সুবিধাজনক তেমনি নতুন পণ্য ও সেবা সম্পর্কে জানার জন্য এই প্রদর্শনীটি খুব বিখ্যাত।

বিজ্ঞাপন

অটোমেকানিক দুবাই-এ ১৩টি হল জুড়ে এক হাজার ৮৮০ এরও বেশি প্রদর্শক পণ্য সরঞ্জাম এবং সভা নিয়ে তাদের স্টল সাজিয়েছে। ৩২ হাজারেরও বেশি ক্রেতা ৬৩টিরও বেশি দেশ থেকে আসা প্রদর্শক এর পণ্য এবং মূল্যের বিকল্প পর্যালোচনা করছে। ২০ টিরও বেশি জাতীয় প্যাভিলিয়ন এই প্রদর্শনীতে অংশ নিয়েছে।

পান্না ব্যাটারি এবং রহিম আফরোজ গ্লোবাট বাংলাদেশ থেকে প্রদর্শক হিসেবে অংশ নিচ্ছে ‘অটোমেকানিক ২০১৯-এ’। এমনকি বাংলাদেশ থেকেও বেশ বড় সংখ্যার ক্রেতা এবারের ‘অটোমেকানিক দুবাই ২০১৯-এ’ অংশ নিয়েছে।

পান্না ব্যাটারির সিইও হাসনাত জানান, তারা এবারই প্রথমবারের মতো অংশ নিয়েছেন এই প্রদর্শনীতে।

“প্রদর্শনের প্রথম দিনেই আমরা ক্রেতাদের থেকে বিভিন্ন রকমের প্রশ্ন ও আমাদের পণ্য সম্পর্কে খুব ভালো মন্তব্য পাচ্ছি। আমরা আশা করছি এবারের প্রদর্শনীটি আমাদের জন্য খুব ফলপ্রসূ হবে।”

Bellow Post-Green View