চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অজি-ক্যারিবীয়রা নিশ্চিন্তে আইপিএল-বিমানে চাপতে পারছে

বিশ্বকাপ পিছিয়েছে, পিছিয়েছে এশিয়া কাপ, আর এক মামুলি দ্বিপাক্ষিক সিরিজ আইপিএলের জৌলুস কাড়বে, তা কি হয়! স্থগিত হতে থাকা ক্রীড়া লড়াইয়ে তাই যখন যুক্ত হল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি সিরিজের নামও, তখন আরব আমিরাতে আইপিএল খেলতে যাওয়ার পথ সুগমই বলা যায় ওয়ার্নার-পোলার্ডদের।

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি সিরিজটি আয়োজনের মূল উদ্দেশ্য ছিল এই ফরম্যাটের বিশ্বকাপের আগে স্বাগতিক অজিদের ঝালিয়ে নেয়ার সুযোগ। সেই বিশ্বকাপই যখন হচ্ছে না, তখন আর সিরিজ স্থগিত না করার কোনো কারণ পায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। অক্টোবরের ৪ থেকে ৯ তারিখের মধ্যে হওয়ার সূচি ছিল তিন ম্যাচের সিরিজটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই দুদলের একঝাঁক ক্রিকেটার আইপিএলে খেলেন। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, প্যাট কামিন্সরা আছেন অজিদের দিক থেকে। কাইরেন পোলার্ড, আন্দ্রে রাসেলরা আছেন ক্যারিবীয় অঞ্চল থেকে। তারা এখন নির্বিঘ্নে আইপিএল-মুখী বিমানে চড়ে বসতে পারবেন সময়মতই।

এবারের আইপিএল সেপ্টেম্বরের ১৯ তারিখে পর্দা উঠে চলবে ১০ নভেম্বর পর্যন্ত। ৫৩ দিনের যজ্ঞ। সংযুক্ত আরব আমিরাতে বসবে আসর। সূচি চূড়ান্ত। টুর্নামেন্টের আগে তিন সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ইতিহাসের দীর্ঘ আসরের তকমা পেতে যাওয়া টুর্নামেন্টে একেবারে শুরু থেকেই থাকতে পারবেন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা।