চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অচিরেই রেল সেবার আওতায় আসবে শরীয়তপুর জেলা: পানি সম্পদ উপমন্ত্রী

যে গতিতে পদ্মা সেতুর কাজ এগিয়ে চলেছে তাতে অচিরেই রেল সেবার আওতায় আসবে শরীয়তপুর জেলা আর এর ফলে শরীয়তপুরসহ পুরো দক্ষিণ অঞ্চলের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন হবে এবং দেশের প্রবৃদ্ধি ডাবল ডিজিটে প্রবেশ করবে’- বলে মন্তব্য করেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। 

শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা এর আয়োজনে পদ্মা সেতুর বাস্তবায়ন শরীয়তপুরের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

এ সময় তিনি আরও বলেন: ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে তিনি ভিশন- ২০২১, ২০৪১ ও ডেল্টা প্ল্যান ২০২১ ঘোষণা করেছেন। আগামী প্রজন্ম যেন উন্নত ও সমৃদ্ধ জীবন পায় সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস কাজ করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলেছে। ২০২০ সালের ১৬ ডিসেম্বর এই সেতু দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষ বাড়ি যাবে। এছাড়া শরীয়তপুর চাঁদপুরের যোগাযোগের জন্যে মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা। পদ্মা সেতু দিয়ে যাওয়া রেল লাইন শরীয়তপুর হয়ে মেঘনা সেতু হলে চাঁদপুর চট্টগ্রাম লাইনে যুক্ত হবে।’

বিজ্ঞাপন

আসন্ন বর্ষা মৌসুমে যাতে সুরেশ্বর পদ্মা তীর আর না ভাঙে তার জন্যে তিনি নিরলস কাজ করছেন বলে জানান এনামুল হক শামীম।

অনুষ্ঠানে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি রাজু আলীম বলেন: জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণ অঞ্চল নতুন করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে। প্রধানমন্ত্রীর এই দেখানো স্বপ্ন পূরণের দায়িত্ব আমাদের সকলের। তাই সবাইকে একসাথে হাতে হাত রেখে কাজ করতে হবে।’

সংগঠনের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ এর সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবীর মোল্লা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক বি এম ইউসুফ আলী, শরীয়তপুর সাংবাদিক সমিতি ঢাকা এর সাধারণ সম্পাদক ও যুগান্তরের সাংবাদিক আজিজুর রহমান, ভাইস প্রেসিডেন্ট সালাম সরকার, লুৎফর রহমান বেলায়েত, রেজাউল হক রেজা, বাংলাভিশন এর নিউজ এডিটর বেনজির আহমেদ, সাংগঠনিক সম্পাদক ও সমকালের সাংবাদিক আতাউর রহমান, প্রচার সম্পাদক ও সময় টেলিভিশনের সাংবাদিক ওবায়দুল্লাহ মামুন, কার্যনির্বাহী সদস্য, যুগান্তরের সাংবাদিক মোজাম্মেল হক চঞ্চল ও কার্যনির্বাহী সদস্য রফিকুল ইসলাম আজাদসহ অন্যরা।

বিজ্ঞাপন