চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অঘোষিত ধর্মঘটে ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

টাঙ্গাইলে পঞ্চম দিনের মতো গণপরিবহনে অঘোষিত কর্মবিরতি পালন করছে পরিবহন শ্রমিকরা। এর ফলে আজও প্রায় ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক।

এদিকে পণ্যবাহী পরিবহনের ধর্মঘট প্রত্যাহার হওয়ায় মহাসড়কে স্বাভাবিক ভাবেই তা চলছে। পণ্যবাহী পরিবহন চললেও গণপরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বিভিন্ন গন্তব্যের যাত্রীদের।

জানা গেছে, সড়ক আইন সংশোধনের জন্য পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘট চলছে। গত সোমবার থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘটের কারণে যাত্রীদের ভোগান্তি বেড়েছে। শুক্রবারেও টাঙ্গাইল থেকে স্বাভাবিক সময়ের ন্যায় ছেড়ে যায়নি বিভিন্ন গন্তব্যে চলাচলকারী গণপরিবহন। শ্রমিকরা নতুন আইনের অন্ততপক্ষে ৯টি ধারা বাতিল ও সংশোধনের দাবিতে অঘোষিত ধর্মঘট পালন করছে।

বিজ্ঞাপন

এবিষয়ে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, সংগঠনের সিদ্ধান্ত হল পরিবহন চালানো। ঘোষণা না দিয়ে এভাবে দাবি আদায়ের পন্থা সংগঠন সমর্থন করে না। এর পরেও শ্রমিকরা কর্মবিরতি পালন করছে।

এজন্য আজও টাঙ্গাইল থেকে কোন পরিবহন ছেড়ে যায়নি। আজ ফেডারেশনের বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে সিদ্ধান্তের পর বিকাল নাগাদ প্রকৃত অবস্থা জানা যাবে।

শেয়ার করুন: