চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

অঘটনের শিকার ফের্নান্দেজ, চেনারূপে বার্টি-হালেপ

অস্ট্রেলিয়ান ওপেন

বিজ্ঞাপন

মাস চারেক আগেই ইউএস ওপেনের ফাইনালে উঠে চমক দেখিয়েছিলেন মেয়েদের এককের ২৪ নম্বর র‍্যাঙ্কিংয়ে থাকা কানাডার লেয়লাহ ফের্নান্দেজ। মেয়েদের এককে বিশেষ কিছু করে দেখানোর প্রত্যয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে এসেছিলেন। তবে মুদ্রার উল্টা পিঠও দেখে ফেললেন এই কানাডিয়ান টেনিস সেনসেশন। ১৩৩ নম্বর র‍্যাঙ্কিংয়ে থাকা অস্ট্রেলিয়ার মেডিসন ইঙ্গলিসের কাছে হেরে গিয়ে প্রথম রাউন্ডেই এবার তাকে বিদায় নিতে হল।

মঙ্গলবার রড লেভার অ্যারেনায় প্রথম সেটে অপেক্ষাকৃত কম শক্তির প্রতিপক্ষ ইঙ্গলিসের কাছে প্রথম সেটে ৬-৪ গেমে হেরে বসেন ১৯ বছর বয়সী ফের্নান্দেজ। পরের সেটে দাঁড়াতেই পারেননি, ৬-২ গেমে হেরে তাকেয়া আসর থেকে বাদ পড়তে হয়।

pap-punno

মেয়েদের এককের ফেভারিট এবং ১৯তম বাছাই পেত্রা কেভিতোভাও প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন। তিনি ৩৮তম বাছাই রোমানিয়ার সোরানা চির্সতিয়া কাছে ৬-২ ও ৬-২ গেমে হেরে যান।

দুইবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ও এক নম্বর তারকা অ্যাশলেইগ বার্টি তার প্রতিপক্ষ ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোকে পাত্তাই দেননি। ৬-০ ও ৬-১ গেমে বিধ্বস্ত করে কেটেছেন পরের রাউন্ডের টিকেট।

Bkash May Banner

রোমানিয়ান তারকা ১৫তম বাছাই সিমোনা হালেপ জয় পেয়েছেন। পোল্যান্ডের ম্যাগডালেনা ফ্রেচকে তিনি ৬-৪ ও ৬-৩ গেমে পরাজিত করেন।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয় পেয়েছেন যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন। প্রথম সেটে স্বদেশী হ্যারিয়েট ডার্টকে তার টাইব্রেকে হারাতে হয় ৭-৬ (৭-২) গেমে। দ্বিতীয় সেটে ৭-৫ গেমে জিতে কেনিন দ্বিতীয় রাউন্ডে উঠে যান।

প্রত্যাশিত জয় পেয়েছেন পোলিশ তারকা ও নবম বাছাই ইগা সুয়াতেক। ব্রিটেনের হ্যারিয়েট ডার্টের বিপক্ষে তিনি ৬-৩ ও ৬-০ গেমে জয় তুলে নেন।

এদিকে ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জার্মানির অ্যালেক্সান্ডার জভেরেভ। স্বদেশী ড্যানিয়েল আল্টমেইরকে তিনি প্রথম সেটে টাইব্রেকে ৭-৬ (৭-৩ গেমে) হারানোর পর দ্বিতীয় সেটে ৬-১ গেমে উড়িয়ে দেন। তৃতীয় সেটে আবারো শক্ত প্রতিদ্বন্দ্বিতার পর টাইব্রেক ৭-৬(৭-১) গেমে জিতে যান।

আরেক ম্যাচে সুইজারল্যান্ডের হেনরি ল্যাকসোনেনকে ৬-১, ৬-৪ ও ৭-৬ (৭-৩) গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা দিয়েছেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভ।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer