চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লন্ডনে আগুনে ক্ষতিগ্রস্তদের তোপের মুখে টেরেসা মে

যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনের লাটিমার রোডে বহুতল অ্যাপার্টমেন্ট ভবনে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্ত কয়েকজনের সঙ্গে সাক্ষাতকালে তোপের মুখে পড়েন প্রধানমন্ত্রী টেরেসো মে। তবেএসময় তিনি ‘উচ্ছ্বসিত’ ছিলেন বলে উপস্থিত লোকজন জানিয়েছে।

এই আগুনের ঘটনায় টেরেসাে মে তার ভূমিকা নিয়ে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন।

স্কাই নিউজ জানায়, স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় ডাউনিং স্ট্রিটে আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্ত বাসিন্দা, স্বেচ্ছাসেবী এবং স্থানীয় নেতৃবৃন্দ সহ ১৬ জনের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তিনি সমবেদনা প্রকাশ করে সবার কথা শোনেন এবং সহযোগিতার আশ্বাস দেন। কিন্তু উপস্থিত লোকজনকে এসময় ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

মে’র সঙ্গে সাক্ষাতে উপস্থিত একজন পাদ্রী জানান, প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে আড়াই ঘণ্টা ধরে কথা বলেন। তিনি সবার কথা শোনেন। তবে আমাদের বেশিরভাগই এসময় ‘রাগান্বিত’ এবং ‘উত্তেজিত’ ছিল। সবাই এ ঘটনায় অবহেলা ছিল বলে অভিযোগ করেন। এসময়  টেরেসা মে ফোপাতে থাকা একজনের হাত ২০ মিনিটের মতো রাখেন, যা মোটেই অান্তরিক ছিলো না। তবে প্রধানমন্ত্রী ‘উচ্ছ্বসিত’ ছিলেন।

এসময় ক্ষতিগ্রস্তরা প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবি তুলে ধরেন বলেও তিনি জানান। উপস্থিত লোকজন প্রধানমন্ত্রীর কাছ থেকে আশ্বাস নিয়েই সভা শেষ করেছে।