চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

৩৬ ঘণ্টা পর নিষ্ক্রিয় হলো মেহেরপুরের শক্তিশালী বোমা

মেহেরপুর প্রতিনিধি: ৩৬ ঘণ্টা পর মেহেরপুরে শক্তিশালী ইলেক্ট্রনিক ডিভাইসযুক্ত বোমা নিস্ক্রিয় করেছে র‌্যাবের বোমা নিস্ক্রিয়কারী দল। উদ্ধার হওয়া বোমার সাথে ঝিনাইদহ জঙ্গি আস্তানা থেকে উদ্ধার হওয়া বোমার মিল রয়েছে বলে জানান র‌্যাব-৬ এর আঞ্চলিক কমান্ডার মেজর মনিরুজ্জামান।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে খুলনা থেকে আসা র‌্যাবের বোমা নিস্ক্রিয়কারী দল রাইপুর গ্রামে পৌঁছে বোমাটি উদ্ধার করে গ্রামের একটি বাগানে নিয়ে নিস্ক্রিয় করে। এসময় বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। বোমা নিস্ক্রিয়করণ কাজে নেতৃত্ব দেন দলের প্রধান ডিএডি গোলাম মোস্তফা।

মেজর মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, উদ্ধার হওয়া বোমাটি শক্তিশালী ছিল। বোমাটির ভিতরে সার্কিট, ডিভাইসসহ শক্তিশালী ইলেক্ট্রনিক সরঞ্জাম ছিল। জঙ্গি আস্তানা থেকে উদ্ধার হওয়া বোমার সাথে এই বোমাটির মিল রয়েছে।

শনিবার রাত সাড়ে দশটার দিকে মেহেরপুর সদর উপজেলার রাইপুর গ্রাম থেকে একটি শক্তিশালী ইলেক্ট্রনিক ডিভাইসযুক্ত বোমা সনাক্ত করে পুলিশ। একটি সড়কের পাশে স্থানীয়রা লাল টেপ দিয়ে মোড়ানো শক্তিশালী ইলেক্ট্রনিক ডিভাইসযুক্ত বোমা দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। নিরাপত্তার স্বার্থে আশপাশের লোকজনকে রাতেই সরিয়ে নেওয়া হয়।